০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

করিমগঞ্জে আগুনে পুড়ল ৩ দোকান, ক্ষতিগ্রস্ত এজেন্ট ব্যাংক

করিমগঞ্জে আগুনে পুড়ল ৩ দোকান, ক্ষতিগ্রস্ত এজেন্ট ব্যাংক - ছবি : নয়া দিগন্ত

কিশোরগঞ্জের করিমগঞ্জে একটি বাজারে অগ্নিকাণ্ডে তিন মুদি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে একটি বেসরকারি ব্যাংকের এজেন্ট শাখা।

শনিবার (২৯ জুন) ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের দেওয়ানগঞ্জ বাজারে আগুনের এ ঘটনা ঘটে।

খবর পেয়ে করিমগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভানোর চেষ্টা শুরু করেন। এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

জানা গেছে, বাজারের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মাস্টার মার্কেটের একটি দোকানে প্রথমে আগুন লাগে। পরে আশপাশের দোকানে ছড়িয়ে যায়। আগুনে মার্কেটের তিনটি মুদি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এগুলো হলো খোকন স্টোর, টিটু স্টোর ও মারিয়া স্টোর। এ সময় মার্কেটে ডাচ বাংলা ব্যাংকের শাখায়ও আগুন ধরে যায়। তবে দ্রুত আগুন নিভিয়ে ফেলায় ব্যাংক শাখায় বড় ধরনের ক্ষতি হয়নি।

এজেন্ট ব্যাংকের পরিচালক মেসার্স নরসুন্দা এন্টারপ্রাইজের মালিক মাহবুবুর রহমান জানান, ‘ভোর সাড়ে ৪টার দিকে আগুন লাগে। তিনটি দোকান পুড়ে গেছে। তবে আমাদের এজেন্ট ব্যাংকের খুব ক্ষতি হয় নাই। গ্রাহকদের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। ব্যাংকের ডেকোরেশন ও ডিভাইসের ক্ষতি হলেও নগদ কোনো আর্থিক ক্ষতি হয়নি। অনলাইন ব্যাংকিং কার্যক্রমে লেনদেনেও কোনো সমস্যা হবে না।’

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

ক্ষতিগ্রস্ত তিন দোকান মালিকের দাবি, অগ্নিকাণ্ডে সব মিলে তাদের ৫০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে।

মারিয় স্টোরের মালিক সাইফুল ইসলাম কচি জানান, আগুনে তারই প্রায় ১৫ লাখ থেকে ১৮ লাখ টাকার ক্ষতি হয়েছে।

কচি বলছিলেন, ‘আগুনে আমার সব শেষ হয়ে গেছে। নগদ টাকাসহ সব মালামাল মুহূর্তেই পুড়ে ছাই হয়ে গেছে। আমি নিঃস্ব হয়ে গেছি।’ বলেই কান্না শুরু করেন তিনি।

সরকারের কাছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন।

ফায়ার সার্ভিসের ইউনিট লিডার ফারুক আহমেদ বলেন, ‘আগুনের খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আমরা কাজ শুরু করি। আগুন নিয়ন্ত্রণে কোনো ত্রুটি ছিল না। ঘণ্টাব্যাপী আগুন জ্বলছিল। এরপর পূর্ণ নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছি আমরা।’


আরো সংবাদ



premium cement