২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
মধুখালীতে নিহতদের বাড়িতে বিএনপির কেন্দ্রীয় প্রতিনিধি দল

‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’

মধুখালীতে নিহতদের বাড়িতে বিএনপির কেন্দ্রীয় প্রতিনিধি দল - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের মধুখালি উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে নৃশংসভাবে পিটিয়ে হত্যার শিকার আপন সহোদর দুই কিশোর নির্মাণশ্রমিকের বাড়ি নওয়াপাড়ার চোপেরঘাট গ্রাম পরিদর্শন করেছেন বিএনপির তদন্ত কমিটির কেন্দ্রীয় প্রতিনিধি দল।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ও তদন্ত কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেছেন, ‘ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীর কৃষ্ণনগরের ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে।’

বুধবার (১ মে) দুপুরে প্রতিনিধি দলটি চোপেরঘাট গ্রামে নিহত আশরাফুল ও আরশাদুলের বাড়িতে যান এবং নিহতদের পরিবারের সাথে সাক্ষাৎ করেন।

তারা দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে বিএনপি সবসময় তাদের পাশে থাকবে বলে আশ্বাস দেন।

তারা নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান এবং তাদের আর্থিক সহায়তা প্রদান করেন।

এ সময় বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ধর্মবিষয়ক সহ-সম্পাদক অমলেন্দু দাস অপু, আনিসুর রহমান খোকন তালুকদার, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ঈসা, সদস্য সচিব এ কে এম কিবরিয়া স্বপন, যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন খান পলাশ, জুলফিকার হোসেন জুয়েলসহ বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

পরে নেতারা এ ঘটনাকে এক বর্বরোচিত হত্যাকাণ্ড হিসেবে উল্লেখ করে বলেন, পঞ্চপল্লীতে দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতারে আশানুরূপ সাফল্য দেখা যায়নি। অবিলম্বে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিত করতে হবে।

নিতাই রায় চৌধুরী বলেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য দেশ। এ দেশের অধিবাসীদের ধর্মীয় বিশ্বাসে বৈচিত্র্য থাকলেও আবহমানকাল থেকেই নিজেদের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বিদ্যমান। এখানে কোনো বিভেদ সৃষ্টি করা যাবে না।’

গত ১৮ এপ্রিল রাতে পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে আটকে আপন সহোদর দুই কিশোর নির্মাণশ্রমিককে পিটিয়ে হত্যা করা হয়। তাদের বিরুদ্ধে একটি কালী মন্দিরের প্রতিমার কাপড়ে অগ্নিসংযোগের অভিযোগ তুলে গ্রামবাসীকে উত্তেজিত করে তোলে জড়িতরা। এ ঘটনায় আরো কয়েকজন শ্রমিক ও পুলিশ আহত হন।


আরো সংবাদ



premium cement