২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
নয়া দিগন্ত অনলাইনে সংবাদ প্রকাশের পর

রাতে গাজীপুরে পুলিশের অভিযানে উদ্ধার আহত সেই রিকশাচালক, চাঁদাবাজ গ্রেফতার

-

‘গাজীপুরে ৫০ টাকা চাঁদার জন্য রিকশাচালককে পিটিয়ে আহত’ শীর্ষক সংবাদ গতকাল রোববার দৈনিক নয়া দিগন্ত অনলাইনে প্রকাশের পর এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। চাঁদাবাজদের গ্রেফতারের জন্য রোববার রাতেই রাস্তায় রাস্তায় ব্যাপক অভিযান শুরু করে জিএমপি পুলিশ। অভিযান টের পেয়ে আলোচিত চাঁদাবাজির ঘটনায় জড়িতরা গা ঢাকা দেয়। তবে এ ঘটনায় জড়িত অন্তর নামের চিহ্নিত এক চাঁদাবাজকে রাতেই গ্রেফতার করতে সক্ষম হয় গাছা থানা পুলিশ। অপরদিকে চাঁদাবাজদের হামলায় আহত রিকশাচালক আরিফ হোসেনকেও রাত ১২টায় উদ্ধার করা হয়। পরে তাকে থানায় নিয়ে জবানবন্দী গ্রহণের পর চিহ্নিত চাঁদাবাজদের নামে মামলা রুজু করা হয়। এর আগে নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর আরিফকে উদ্ধারের জন্য এলাকার বিভিন্ন রিকশার গ্যারেজসহ সম্ভাব্য সব স্থানে অনুসন্ধান চালায় পুলিশ।

এদিকে চাঁদাবাজদের গ্রেফতারে পুলিশের এ তৎপরতায় রিকশাচালকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। তাদের হাঁড়ভাঙ্গা পরিশ্রমের টাকা রাস্তা থেকে আর কেউ যাতে কেড়ে নিতে না পারে সেজন্য তারা সাংবাদিকদের মাধ্যমে জিএমপি কমিশনারের কাছে আকুতি প্রকাশ করেছেন।

জিএমপি উপ-কমিশনার (অপরাধ-দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, চাঁদাবাজির ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। রিকশাসহ যে কোনো ধরণের পরিবহন, ফুটপাত ও কলকারখানায় চাঁদাবাজির ঘটনা পুলিশকে জানালে তৎক্ষণাত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, রোববার দুপুরে গাজীপুর মহানগরের বোর্ড বাজার বাসস্ট্যান্ডে ৫০ টাকা চাঁদা দিতে অস্বীকার করায় ওই রোডের চিহ্নিত চাঁদাবাজরা রিকশাচালক আরিফ হোসেনকে বেধড়ক পিটিয়ে আহত করে এবং তার রিকশাটি রেখে দেয়। এসময় তিনি মিনতি করে বলছিলেন, আমি রোজা রেখেছি, আমাকে মাইরেন না। তার এমন আকুতিতেও চাঁদাবাজদের কোনো দয়ার উদ্রেক হয়নি।

এদিকে চাঁদাবাজরা গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দীপের পক্ষ হয়ে রিকশা থেকে চাঁদা আদায় করে থাকে প্রকাশিত সংবাদে এমন অভিযোগ অস্বীকার করেছেন দীপ।

তিনি বলেন, আমি ওদেরকে চিনি না। উদ্দেশ্যেমূলকভাবে আমার নাম জড়ানো হচ্ছে। যারা আমার নাম ব্যবহার করে চাঁদাবাজি করবে তাদের ছাড় দেয়া হবে না।


আরো সংবাদ



premium cement