২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক এমপি মমতাজ-টুলুসহ ১০৯ জনের বিরুদ্ধে মামলা

সাবেক এমপি মমতাজ-টুলুসহ ১০৯ জনের বিরুদ্ধে মামলা - ছবি : নয়া দিগন্ত

মানিকগঞ্জ-২ আসনের সাবেক এমপি কণ্ঠশিল্পী মমতাজ বেগম এবং সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দেওয়ান জাহিদ আহমেদ টুলুসহ ১০৯ জনের নামে হত্যা মামলা দায়ের হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) এই দুই নেতাসহ উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের ১০৯ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করে এ মামলা করা হয়।

সিংগাইর পৌর এলাকার গোবিন্দল মহল্লায় সাড়ে ১১ বছর আগে চারজন নিহতের ঘটনায় মজনু মোল্লা (৬০) নামে এক ব্যক্তি এ মামলা দায়ের করেন।

জানা গেছে, এ মামলায় সাবেক এমপি মমতাজ ও টুলু ছাড়াও আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থাকা নেতাকর্মীদের আসামি করা হয়েছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মাজেদ খান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুশফিকুর রহমান খাঁন হান্নান, সায়েদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহিদ, পৌরসভার সাবেক মেয়র মীর মো: শাহজাহান ও আবু নাঈম মো: বাশার, মো: সমেজ উদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি তমিজ উদ্দিন, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান, আব্দুল বারেক খান এবং বায়রা ইউপি চেয়ারম্যান দেওয়ান জিন্নাহ লাঠু প্রমুখ।

মামলার বিবরণে বাদী উল্লেখ করেন, ২০১৩ সালের ২৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত ইসলাম ও সমমনা দলের পূর্বঘোষিত সকাল-সন্ধ্যা হরতাল ছিল। হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গোবিন্দল নতুন বাজার চৌরাস্তার মোড়ে হরতালের সমর্থনে শত শত ধর্মপ্রাণ সাধারণ মানুষ জনসমাবেশে উপস্থিত হয়। ওই সমাবেশে আসামিদের গুলিতে তার ছেলে নাজিম উদ্দিন মোল্লাসহ চারজন নিহত হন।

এ ব্যাপারে সিংগাইর থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন, মামলা হয়েছে, যথাযথ তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, এর আগে গত ৯ অক্টোবর একই ঘটনায় গোবিন্দল গ্রামের ইউসুব আলীর ছেলে শহিদুল ইসলাম (৫০) একটি হত্যা মামলা দায়ের করেন।


আরো সংবাদ



premium cement
আখাউড়ায় পৌনে ৩ কোটি টাকার ভারতীয় মোবাইল ডিসপ্লে উদ্ধার পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে ঈশ্বরগঞ্জে জামায়াতের আলোচনা সভা সংবিধান মেনে ৫ আগস্টের গণঅভ্যুত্থান হয়নি : গোলাম পরওয়ার ঝালকাঠিতে কিশোরীকে ধর্ষনের অভিযোগে যুবক গ্রেফতার তোমার যা করা দরকার, করো : নেতানিয়াহুকে ট্রাম্প বাবা-ছেলেকে হত্যার ২৫ বছর পর বিচার পেতে সংবাদ সম্মেলন নোমান-সাজিদের বিধ্বংসী বোলিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো পাকিস্তান নারীর প্রতি সহিংসতা সামজিক ব্যাধি : উপদেষ্টা শারমীন ইসরাইলি হামলার প্রতিশোধ নেয়া ঠিক হবে না ইরানের : ব্রিটিশ প্রধানমন্ত্রী সৈয়দপুরে বর্ণাঢ্য আয়োজনে নয়া দিগন্তের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ইসরাইলি হামলায় ২ ইরানি সৈন্য নিহত

সকল