২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২১ রবিউস সানি ১৪৪৬
`

কালীগঞ্জে অপহরণের ৪ মাস পর লাশ উদ্ধার, বন্ধু গ্রেফতার

৫০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে খুনের অভিযোগ - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরের কালীগঞ্জে বাড়ি থেকে ডেকে নিয়ে অপহরণের পর ৫০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে রেক্সি বাবু রোজারিও (৪৩) নামে এক ব্যক্তিকে খুনের অভিযোগ উঠেছে প্রতিবেশী ও বন্ধু লিংকন জন রোজারিওর (৩৮) বিরুদ্ধে।

আজ শুক্রবার দড়িপাড়া গ্রামের রেললাইনের পাশের ডোবা থেকে অপহরণ হওয়া ওই ব্যক্তির বস্তাবন্দি গলিত লাশ উদ্ধার ও অভিযুক্ত বন্ধুকে গ্রেফতার করেছে পুলিশ।

নিহত রেক্সি বাবু রোজারিও কালীগঞ্জ উপজেলার দড়িপাড়া গ্রামের মুকুল রোজারিওর ছেলে ও গ্রেফতার হওয়া লিংকন জন রোজারিও একই গ্রামের মরহুম লিও রোজারিওর ছেলে।

নিহতের বাবা মুকুল রোজারিও জানান, ‘গত ১০ জুলাই দুপুরে প্রতিবেশী লিংকন জন রোজারিও তার মোবাইলের মাধ্যমে রেক্সি বাবু রোজারিওকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান। বিকেলে অজ্ঞাত ব্যক্তিরা রেক্সি বাবু রোজারিওকে অপহরণের কথা জানিয়ে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে ছেলের মোবাইল থেকে ফোন করেন। এ সময় অপহরণকারীরা রেক্সিকে জীবিত পেতে হলে মুক্তিপণের ওই টাকা গাজীপুর শালবনে নিয়ে যাওয়ার জন্য জানান।’

এ দিকে, ওইদিন গভীর রাতেও ছেলে বাড়ি ফিরে না আসায় সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করেন স্বজনরা। তার সন্ধান না পেয়ে ওইদিন রাতেই কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং ৪৭৫) করা হয়।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, ‘রেক্সি রোজারিও অপহরণের ঘটনায় জেলা গোয়েন্দা ও থানা পুলিশের একাধিক টিম নানা প্রযুক্তি ও কৌশলে তদন্তে নামে। তদন্তের একপর্যায়ে এ ঘটনায় জড়িত লিংকন জন রোজারিওকে শুক্রবার ভোরে নড়াইল সদর উপজেলার তুলারামপুর গ্রামের সুলতান উদ্দিনের মাছের ঘের থেকে গ্রেফতার করা হয়। তিনি ওই মাছের ঘেরে ছদ্মনাম (শাকিল) পরিচয় দিয়ে চাকরি নিয়েছিলেন। পরে গ্রেফতার হওয়া লিংকনের দেয়া তথ্যের ভিত্তিতে অপহরণের চার মাস পর আজ বিকেলে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার দড়িপাড়া গ্রামের ঢাকা-ভৈরব রেললাইনের পাশের একটি ডোবা থেকে রেক্সি রোজারিওর গলিত লাশ প্লাস্টিকের বস্তাবন্দি অবস্থায় উদ্ধার করা হয়। তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া লিংকন জন রোজারিও জানিয়েছেন।’

লাশ উদ্ধারের সময় গাজীপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, কালীগঞ্জ থানার ওসি আলাউদ্দিন ও ইন্সপেক্টর (তদন্ত) রাজিউল্লাহ, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই মিজানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement