২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

সিদ্ধিরগঞ্জ শেখ হাসিনা-রেহানা-শামীম ওসমানসহ ১১৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা

- ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে হাফেজ মো: হোসাইন আহমেদ (২০) নামের এক যুবককে হত্যাচেষ্টার দায়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে তার বোন শেখ রেহানা, সাবেক এমপি শামীম ওসমানসহ ১১৭ জনের বিরুদ্ধে একটি হত্যাচেষ্টার মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, বুধবার রাতে হাফেজ মো: হোসাইন আহমেদ এ মামলা করেন। এই মামলায় ৮০ থেকে ৯০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলায় অন্য আসামিদের মধ্যে রয়েছে, সাবেক এমপি একেএম শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমেরি ওসমান, সাবেক মন্ত্রী পরিষদ সচিব কবির বিন আনোয়ার, সাবেক মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া, সাবেক মুখ্য সচিব মাহবুবুর রহমান, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতি, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) ১০ নম্বর ওয়ার্ড সাবেক কাউন্সিলর ইফতেখার আলম খোকন, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলসহ ঢাকা নারায়ণগঞ্জসহ বিভিন্ন স্থানের লোকজনকে আসামি করা হয়েছে।

মামলার এজহারে বলা হয়েছে, গত ৫ জুলাই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড-এর পূর্ব পাশের মদিনা কোল্ড স্টোরেজের সামনে ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন সময়ে আসামিরা হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে। এতে প্রাণ রক্ষার্থে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় আসামি মানিক মাস্টার (৪৮), আশরাফ, বরিশাইল্যা মজিবর, মো: মহসিন (৩৫) ও ভাগিনা মামুন (৪০) তাদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দ্বারা আমার ডান হাতের বাহুতে ক্রমাগত গুলিবর্ষণ করে ডান হাতের হাড়, মাংস ও রগ শরীর থেকে ছিন্ন-বিচ্ছিন্ন করে ফেলে। পরে লোকজন উদ্ধার করে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করলে সেখানে তার হাতটি কেটে ফেলা হয়।


আরো সংবাদ



premium cement
যেভাবে ঘূর্ণিঝড় ‘দানা’র নামকরণ সিরাজগঞ্জে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের আনন্দ মিছিল ঘূর্ণিঝড় ‘দানা’ নিয়ে সর্বশেষ যা জানা যাচ্ছে ঘূর্ণিঝড় দানা : রাঙ্গাবালী ও পায়রা বন্দর এলাকায় বৃষ্টি ও দমকা হাওয়া কুয়াকাটায় ঘূর্ণিঝড় দানার আঘাতে ঘরবাড়ি বিধ্বস্ত দানার প্রভাবে ভান্ডারিয়ায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, প্রস্তুত ৫২ আশ্রয়কেন্দ্র বেতাগীতে ঘূর্ণিঝড় দানায় কৃষকের মৃত্যু গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ ৩ জনকে অব্যাহতি হাসিনা পালানোর আগ মুহূর্ত পর্যন্ত তাণ্ডব চালিয়েছে নারায়ণগঞ্জ ছাত্রলীগ মধ্যরাতে স্থলভাগে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় দানা আরইবি ও পল্লী বিদ্যুৎ সমিতির প্রশাসনিক কাঠামো পুনর্মূল্যায়নে কমিটি গঠন

সকল