২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

ছাত্র-আন্দোলনে নিহত শহীদ স্বজনের লাশ উত্তোলন

- নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের সময় গুলিতে নিহত আবুল হাসান স্বজনের (২৫) লাশ আদালতের নির্দেশে কবর থেকে উত্তোলন করা হয়েছে।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মো: রাহাত উজ জামানের উপস্থিতিতে লাশটি উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়।

আবুল হাসান স্বজন বন্দর উপজেলার কুশিয়ারা গ্রামের জাকির হোসেনের ছেলে।

নারায়ণগঞ্জ জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাত উজ জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ৫ আগস্ট নারায়ণগঞ্জের চাষাঢ়ায় ছাত্র বিক্ষোভে যোগ দেন আবুল হাসান স্বজন। দুপুর দেড়টার দিকে চাষাঢ়ার ল্যাব এইড মোড়ে গুলিবিদ্ধ হলে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ৬ আগস্ট ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান স্বজন। পরে তার লাশ ময়নাতদন্ত ছাড়াই নবীগঞ্জ বাগ-ই জান্নাত করবস্থানে দাফন করা হয়।

স্বজনের বড় ভাই অনিক বলেন, গত ৫ আগস্ট দুপুরে নারায়ণগঞ্জের চাষাঢ়া ল্যাবএইড হাসপাতালের সামনে আওয়ামী সন্ত্রাসীদের ছোড়া গুলিতে গুরুতর আহত হয় স্বজন। পরে তাকে ঢাকা মেডিক্যালে ভর্তি করা হলে প্রায় সাড়ে ৫ ঘণ্টার অপারেশনের পর পেট থেকে বের করা হয় গুলি। ৬ আগস্ট সন্ধ্যায় আইসিইউতে মারা যায় স্বজন। মৃত্যুর ঘটনায় গত ১৮ আগস্ট রাতে সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলায় তদন্তের জন্য আজকে স্বজনের লাশ তোলা হয়েছে। ময়নাতদন্ত শেষে আজকেই আবার দাফন করা হবে।’

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পুলিশ পরিদর্শক ফরিদ আহম্মদ বলেন, ‘মামলার তদন্তের জন্য আজকে লাশটি উত্তোলন করা হয়েছে। এই মামলায় এখন পর্যন্ত দুইজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে আমাদের অভিযান চলমান রয়েছে।


আরো সংবাদ



premium cement