২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

জবি সাংবাদিকদের শিবির আখ্যা দেয়ায় সংবাদের সম্পাদকসহ ৩ জনের নামে মামলা

সংবাদের সম্পাদক আলতামাশ ও জবি প্রতিনিধি তানজীদ - ছবি : নয়া দিগন্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাংবাদিকদের শিবির বলে আখ্যা দিয়ে সংবাদ প্রকাশের ঘটনায় দৈনিক সংবাদের সম্পাদক ও আওয়ামী লীগ নেতা আলতামাশ কবিরসহ তিনজনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দফতর সম্পাদক ইমরান হোসেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইমরান হোসেনের আদালতে এ মামলার আবেদন করেন।

মামলার অন্য আসামিরা হলেন সংবাদের প্রধান প্রতিবেদক সালাম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাহমুদ তানজীদ।

জানা গেছে, সংবাদের সম্পাদক আলতামাশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য পদে রয়েছেন এবং নরসিংদী-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীও ছিলেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ১১ অক্টোবর দৈনিক সংবাদ পত্রিকার শেষ পৃষ্ঠায় `জগন্নাথ বিশ্ববিদ্যালয় : গোপনেই সব দখলে নিতে মরিয়া শিবির' শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদে উল্লেখ করা হয়, গত ৫ আগস্ট শেখ হাসিনার পতনের পর শিবিরপন্থি সাংবাদিকরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয় দখল করেছেন। অথচ প্রত্যক্ষ ভোটে সমিতির নির্বাচিত প্রতিনিধিরা সমিতির কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তাদের সাথে কোনো রাজনৈতিক দলের সম্পৃক্ততা নেই। উক্ত সংবাদে সাংবাদিকদের শিবিরপন্থি আখ্যা দেয়ায় ১০ কোটি টাকার মানহানি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

মামলার বাদি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দফতর সম্পাদক ইমরান হোসেন বলেন, ‘আওয়ামী লীগ ট্যাগিংয়ের রাজনীতি এতটা ভয়াবহ পর্যায়ে নিয়ে গিয়েছিল যে, সাংবাদিকদেরকেও শিবির ট্যাগ দেয়া হচ্ছে। এখনো স্বৈরাচারী শক্তির প্রেতাত্মারা এগুলো করছে। আমরা এ ঘটনার বিচার চাই।’

বাদিপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম সবুজ বলেন, ‘এতদিন আওয়ামী ছাত্রলীগের প্রেতাত্মারা শুধু রাজনৈতিক অঙ্গন নয় সাংবাদিক অঙ্গনও দখল করে রেখেছিল। এখনো তারা আগের সেই দখলদারী রূপ ধরে রাখতে সাধারণ শিক্ষার্থী ও সাংবাদিকদের পুনরায় শিবির ট্যাগ দিচ্ছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর স্বৈরাচারমুক্ত দেশে তাদেরকে এই সুযোগ দেয়া যাবে না। আদালত মামলার নথি পর্যালোচনার জন্য সময় নিয়েছেন। সকল প্রমাণাদি থাকা সত্ত্বেও যদি এই আদালত মামলা গ্রহণ না করেন তাহলে আমরা উচ্চতর আদালতে রিভিশন করব।


আরো সংবাদ



premium cement
রাশিয়াকে নিয়ে জয়শঙ্করের মন্তব্য কী ভারতের ভীতির প্রতিফলন? ফ্যাসিস্ট আ’লীগসহ কুচক্রী মহল পাহাড়কে অশান্ত করেছিল : ওয়াদুদ ভূঁইয়া সিংগাইরে শাশুড়িকে হত্যা : গৃহবধূর পরকীয়া প্রেমিক গ্রেফতার ছাত্রলীগ নিষিদ্ধসহ ৫ দফা না মানলে আবারো বিপ্লবের ঘোষণা হাতিয়ার সাথে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ শাহবাগের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার বাধ্যতামূলক অবসরে সমাজকল্যাণ সচিব আবারো ৪ দিনের রিমান্ডে হেনরী ও তার স্বামী লাবু রংপুরে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন রংপুরে তিস্তা মহা-পরিকল্পনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন জয়ের স্বপ্ন বাঁচিয়ে রেখে তৃতীয় দিনের খেলা শেষ করল বাংলাদেশ

সকল