২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

আশুলিয়ায় অবরোধের ৩২ ঘণ্টা পর মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হলো শ্রমিকদের

- ছবি : নয়া দিগন্ত

আশুলিয়ায় তিন মাসের বকেয়া বেতন ও বন্ধ কারখানা খুলে দেয়ার দাবিতে ৩২ ঘণ্টা মহাসড়ক অবরোধের পর পুলিশের জলকামানের মুখে মহাসড়ক ছেড়েছে শ্রমিকরা।

এ সময় ধাওয়া খেয়ে পালানোর সময় অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে পুলিশের জলকামানের মুখে নবীনগর-চন্দ্রা মহাসড়ক ছেড়ে যায় শ্রমিকরা।

এর আগে সোমবার সকাল ১০টা থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল ত্রি-মোড় এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে জেনারেশন নেক্সট লিমিটেড কারখানার শ্রমিকরা।

এদিকে, বিকেল সাড়ে ৪টার দিকে যৌথবাহিনীর সদস্যরা শ্রমিকদের সরে যেতে ও দাবি পূরণের আশ্বাস দিলেও মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। এ সময় পুলিশ জলকামান ব্যবহার করলে এক মিনিটে ছত্রভঙ্গ হয়ে যায় শ্রমিকরা।

রিয়াদ হোসেন নামের এক ট্রাকচালক বলেন, ‘পুলিশের ধাওয়া খেয়ে শ্রমিকরা পালিয়ে যাওয়ার সময় লাঠি ও ইট দিয়ে গাড়ি ভাঙচুর করেছে। অনুরোধ করা হলেও তারা কথা শুনেনি।’

শ্রমিকরা জানায়, তিন মাসের বকেয়া বেতন না দিয়ে কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একাধিকবার সমস্যা সমাধানের আশ্বাস দিলেও কথামতো কাজ করেনি তারা।

তারা আরো জানায়, ‘কারখানার স্টাফদেরও বেতন দেয় না কর্তৃপক্ষ। তারা পাঁচ মাসের বেতন পাবেন।

এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের কাউকে পাওয়া যায়নি।

শিল্প পুলিশ-১ পরিচালক সারোয়ার আলম জানান, ‘সন্ধ্যা পৌনে ৫টার দিকে জলকামান ব্যবহার করে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। বর্তমানে ওই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।’


আরো সংবাদ



premium cement