২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

ফতুল্লায় কারখানায় আগুন, পুড়ল ২ লাখ টি-শার্ট

- ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের ফতুল্লায় নূর গ্রিন কম্পোজিট নামে একটি পোশাককারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দুই লাখ পিস টি-শার্ট পুড়ে যাওয়াসহ প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পূর্ব পাশে ফতুল্লার পূর্ব লামাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক ফখর উদ্দিন আহমদ বিষয়টি নিশ্চিত করে জানান, ‘ফতুল্লার লামাপাড়া এলাকার একটি পোশাককারখানায় আগুন লাগে। খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। ফলে আগুন বেশি ছড়াতে পারেনি। দেড় ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে ৮টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি। তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সাকিব নূর জানান, ‘সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে হাজীগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে আসে। তাদের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি বলেন, ‘ফ্যাক্টরির নিচ তলায় গোডাউনে রফতানির জন্য প্রায় চার লাখ পিস তৈরি টি-শার্ট, বিপুল পরিমাণ সুতা ও অ্যাক্সেসরিস মজুদ করা ছিল। আগুনে দুই লাখ পিস টি-শার্টসহ অ্যাক্সেসরিস ও আসবাবপত্র পুড়ে গেছে। এতে আমাদের দুই কোটি টাকার ক্ষতি হয়েছে।


আরো সংবাদ



premium cement