২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

গাজীপুরে হাত-পা বেঁধে ও আঙ্গুল কেটে খুনের ঘটনায় গ্রেফতার ১

- ছবি : নয়া দিগন্ত

গাজীপুরে হাত-পা বেঁধে ও দুই হাতের আটটি আঙ্গুল কেটে এক যুবককে খুনের ক্লুলেস ঘটনার রহস্য উদঘাটন করেছে জিএমপি। এ ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শনাক্ত হয়েছে খুন হওয়া যুবকের পরিচয়। ইয়াবা ব্যবসা নিয়ে দ্বন্দ্বের জেরে এ নৃশংস খুনের ঘটনা ঘটে।

সোমবার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) মোহাম্মদ নাজির আহমদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

নিহতের নাম নাঈম মাঝি (৩০)। তিনি শরীতপুরের গোসাইহাট থানার কোদালপুর হাওলাদার পাড়া এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

গ্রেফতার হওয়া ব্যক্তির নাম সুমন মিয়া (৩১)। তিনি গাজীপুর মহানগরের সামান্তপুর এলাকার মনির হোসেনের ছেলে।

জিএমপির ওই কর্মকর্তা জানান, গত ১৫ অক্টোবর সদর থানার সামান্তপুর এলাকা থেকে এক যুবকের লাশ উদ্ধার করা হয়। লাশের ডান চোখে আঘাতের চিহ্ন, দুই হাত ও পা রশি দিয়ে বাঁধা, দু’হাতের বৃদ্ধাঙ্গুলি বাদে বাকি আটটি আঙ্গুল কাটা ও পুরুষাঙ্গে সুতা দিয়ে পেঁচানো ছিল। প্রাথমিক অবস্থায় লাশের পরিচয় কেউ সনাক্ত করতে পারেনি। এমনকি ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমেও তার পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। পরে লাশের ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে নিহতকে শনাক্ত করে তার নাম নাঈম মাঝি বলে জানায় তার ভাই সায়েম মাঝি। পরে তিনি (সায়েম মাঝি) এ ঘটনায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা করেন। পুলিশ ক্লুলেস এ ঘটনার রহস্য উদঘাটন করতে তথ্য প্রযুক্তি ব্যবহার ও বিভিন্ন কৌশল অবলম্বন করে হত্যায় জড়িত সুমন মিয়াকে রোববার সামন্তপুর এলাকা থেকে গ্রেফতার করে।

তিনি আরো বলেন, নাঈম মাঝি চট্টগ্রাম থেকে সুমন মিয়াদের কাছে ইয়াবা পরিবহন করতো। ইয়াবা ব্যবসাকে কেন্দ্র করে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে সুমন মিয়া ও তার তিন সহযোগী নাঈম মাঝিকে আটকে পরিবারের কাছে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা দিতে দেরি হওয়ায় তারা নাঈম মাঝিকে সামন্তপুর এলাকার রূপালী মৎস খামারের পাশ্ববর্তী একটি ধান ক্ষেতে নিয়ে যায়। সেখানে তারা নাঈম মাঝির হাত-পা বেঁধে দুই হাতের আটটি আঙ্গুল কাটে ও চোখে আঘাত করে। এ সময় গলায় জিআই তার পেঁচিয়ে নাঈম মাঝিকে শ্বাসরোধে হত্যা করে লাশ ফেলে গা ঢাকা দেয় বলে জিজ্ঞাসাবাদে জানায় গ্রেফতারকৃত সুমন মিয়া।

ডিসি মোহাম্মদ নাজির আহমদ বলেন, গ্রেফতার সুমন মিয়াকে গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট লাবনী আক্তারের আদালতে হাজির করলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। অন্য আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement
সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস নারায়ণগঞ্জে সেনাসদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ ‘হেফাজত অরাজনৈতিক অবস্থান দৃঢ়তার সাথে বজায় রাখবে’ ঘূর্ণিঝড় ‘ডানা’ কবে-কোথায় আঘাত হানতে পারে? রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ওয়াশিংটন আবুধাবি ও মস্কোতে রাষ্ট্রদূতদের চুক্তি বাতিল জনসম্পৃক্ততায় ট্রাফিক শৃঙ্খলার উন্নতি সম্ভব স্বাস্থ্য অধিদফতরের নিয়োগকে কেন্দ্র করে দ্বন্দ্বে ৩ ডাক্তার আহত বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের রাস্তা দেখেন : হাসনাত আবদুল্লাহ ববিতে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

সকল