২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`

নারায়ণগঞ্জে সেনা সদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জে সেনা সদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শাহীন আলম নামের এক সেনা সদস্যকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু শামীম আজাদ এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সিআই খোলা এলাকার আলী হোসেনের ছেলে জীবন (২৫), সিদ্ধিরগঞ্জের মিজমিজি বাতানপাড়া এলাকার শওকত আলীর ছেলে সুমন মিয়া (২৭) ও একই এলাকার আসলাম মিয়ার ছেলে জুম্মন মিয়া (২৪)। তাদের মধ্যে সুমন মিয়া পলাতক। বাকিরা রায় ঘোষণার সময়ে আদালতে উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, নিহতের বড় ভাই সাইফুল ইসলাম এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন এবং রায়টি দ্রুত কার্যকর করার দাবি জানান।

বাদীপক্ষের আইনজীবী সালাহ উদ্দিন ভূইয়া সবুজ জানান, ২০২২ সালের ১৫ জানুয়ারি রাতে পটুয়াখালীতে কর্মরত সেনাবাহিনীর সদস্য শাহীন আলম (২২) সাত দিনের ছুটিতে নিজ বাড়ি চাঁদপুরের উদ্দেশে রওয়ানা হন। পথে তার বন্ধু ফারহান হাবিরের বাসায় (সিদ্ধিরগঞ্জ থানার হিরাঝিল এলাকা) রাত্রিযাপন করতে যাচ্ছিলেন। এ সময় ওই এলাকার মৌচাক বেঙ্গল প্যাসিফিক প্রাইভেট লিমিটেড কারখানার পাশে ১০ তলার মোড়ের সামনে পৌঁছালে পেছন থেকে পেশাদার ছিনতাইকারী জীবন, সুমন ওরফে বিয়ার সুমন ও জুম্মন অটোরিকশাযোগে এসে গতিরোধ করেন। তারা শাহীন আলমের কাছ থেকে মানিব্যাগ, মোবাইল ছিনতাইয়ের চেষ্টা করেন। শাহীন আলম বাধা দিলে ধস্তাধস্তির একপর্যায়ে ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের বড় ভাই সাইফুল ইসলাম মামলা করেন। মামলায় ১৪ জনের সাক্ষ্য শেষে তিনজনকে মৃত্যুদণ্ড প্রদান করেন আদালত।


আরো সংবাদ



premium cement
সেই আহসান কিবরিয়া অবশেষে বদলি কর্মকর্তাদের উচ্ছ্বাস নারায়ণগঞ্জে সেনাসদস্য হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক সারজিস, প্রধান নির্বাহী স্নিগ্ধ ‘হেফাজত অরাজনৈতিক অবস্থান দৃঢ়তার সাথে বজায় রাখবে’ ঘূর্ণিঝড় ‘ডানা’ কবে-কোথায় আঘাত হানতে পারে? রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ওয়াশিংটন আবুধাবি ও মস্কোতে রাষ্ট্রদূতদের চুক্তি বাতিল জনসম্পৃক্ততায় ট্রাফিক শৃঙ্খলার উন্নতি সম্ভব স্বাস্থ্য অধিদফতরের নিয়োগকে কেন্দ্র করে দ্বন্দ্বে ৩ ডাক্তার আহত বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের রাস্তা দেখেন : হাসনাত আবদুল্লাহ ববিতে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা

সকল