২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

শেখ হাসিনা ৫০ বছরের রাজনীতি ছিল প্রতিশোধের : মামুনুল হক

শেখ হাসিনা ৫০ বছরের রাজনীতি ছিল প্রতিশোধের : মামুনুল হক - ছবি : নয়া দিগন্ত

হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, শেখ হাসিনা ৫০ বছর ধরে রাজনীতি করছেন। তবে তার এই ৫০ বছরের রাজনীতি ছিল বাংলাদেশ ও দেশের মানুষের কাছ থেকে প্রতিশোধের রাজনীতি।

রোববার (২০ অক্টোবর) সোনারগাঁয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের সমাবেশে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘শেখ হাসিনা ৫০ বছর ধরে রাজনীতি করে। এই ৫০ বছরের রাজনীতি ছিল বাংলাদেশ ও দেশের মানুষের কাছ থেকে প্রতিশোধের রাজনীতি। শেখ হাসিনা ভাবে, এদেশের মানুষ তার বাবার খুনী। তার বাবার মৃত্যুর পর এদেশের মানুষ মিষ্টি খেয়ে দেশের সকল দোকান খালি করে ফেলেছে। এজন্যেই সে প্রতিশোধ নিতে চেয়েছে।’

আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে মামুনুল হক বলেন, ‘আপনাদের তওবা করা উচিত। তওবা করেন আর কখনো আওয়ামী লীগের রাজনীতি করবেন না। তওবা করেন এই শেখ পরিবারের পেছনে আর কোনোদিন নাচবেন না। এরা একবার বাকশাল করে আপনাদের কলঙ্কিত করেছে, আরেকবার ২০২৪ সালে গণহত্যা চালিয়ে আপনাদের কলঙ্কিত করেছে।’

তিনি আরো বলেন, আওয়ামী লীগের গুম খুন ও হত্যাকাণ্ডের শিকার হয়েছে প্রতিটি বিরোধী দলের নেতাকর্মী। সবচেয়ে বেশি তাদের নির্যাতনের শিকার হয়েছে এদেশের আলেম সমাজ। ইসলামী সংগঠনগুলোকে বারবার রক্ত দিতে হয়েছে। গোটা বাংলাদেশে নবীর ইজ্জতের হেফাজত করতে গিয়ে হেফাজতের নেতাকর্মীদের রক্ত দিতে হয়েছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, প্রয়োজনে আরো রক্ত দেব, কিন্তু ইসলামের ওপর কোনো আঘাত সহ্য করব না।

শেখ হাসিনার দোসরদের হাত থেকে বাংলাদেশ রক্ষা পেয়েছে। পরাজিত শক্তিরা আবারো মাথা তুলে দাড়াতে চেষ্টা করছে। ১৫ বছর আপনারা এদেশের হাজারো মানুষের রাতের ঘুম হারাম করেছেন, বিরোধী দলের নেতাকর্মীদের বাড়িতে থাকতে দেননি। আপনাদের উৎপাতে মানুষ শান্তিতে ব্যাবসা করতে পারেনি।

২০২৪ সালে শেখ হাসিনা ও তার হাতুড়ি, হেলমেট লীগ যা করেছে তা বিশ্ব দেখেছে। গোটা বাংলাদেশকে তারা মৃত্যুপুরীতে রূপান্তরিত করেছে। এ হত্যাকাণ্ডের বিচারের আগ পর্যন্ত বাংলাদেশের যেখানেই আওয়ামী লীগের নাম নিয়ে কোনো কর্মসূচি পালন করতে নামবে বাংলাদেশের মানুষ তাদের মোকাবিলা করবে।

এখনই আমাদের পরস্পর বিরোধের সময় আসেনি। পতিত স্বৈরাচার ভিনদেশের প্রশ্রয়ে বাংলাদেশে বিশৃঙ্খলার চেষ্টা চালাচ্ছে। আওয়ামী লীগ তাদের দলের ব্যানারে কোনো কর্মসূচি পালনের চেষ্টা করলে সব দল মত মিলে তাদের বিতাড়িত করতে যা করা দরকার তাই করবেন।


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল