২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত হৃদয়ের লাশ ৩ মাস পর কবর থেকে উত্তোলন

নিহত মো: হৃদয়ের লাশ উত্তোলন - ছবি : নয়া দিগন্ত

সিদ্ধিরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় গুলিতে নিহত মো: হৃদয়ের (২৭) লাশ আদালতের নির্দেশে তিন মাস পর কবর থেকে উত্তোলন করা হয়েছে।

রোববার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মোনাববর হোসেনের উপস্থিতিতে সিদ্ধিরগঞ্জ মিজমিজি পাইনাদী কবরস্থান থেকে লাশটি উত্তোলন করা হয়।

জানা যায়, গত ২০ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলনের সময় বাসায় ফেরার পথে সিদ্ধিরগঞ্জের আটিস্থ ভূমিপল্লীর সামনে পৌঁছলে গুলিবিদ্ধ হয়ে ইন্তেকাল করেন হৃদয়। পরে তার লাশ ময়নাতদন্ত ছাড়াই সিদ্ধিরগঞ্জ মিজমিজি পাইনাদী কবরস্থানে দাফন করা হয়।

শেখ হাসিনার সরকারের পতনের পর নিহত হৃদয়ের মা মোসা: রিতা ২১ আগস্ট সিদ্ধিরগঞ্জ থানায় আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নুর উদ্দিন ও ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শাহ জালাল বাদলসহ ১০ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় অজ্ঞাতনামা আরো অনেক ব্যক্তিদের আসামি করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মোনাববর হোসেন বলেন, সিদ্ধিরগঞ্জ থানার মামলা নম্বর ১২(৮)২৪ এর প্রেক্ষাপটে আদালতের নির্দেশ অনুযায়ী কবর থেকে হৃদয়ের লাশ উত্তোলন করে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর হৃদয়ের মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল