২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

‘শ্রমিক অসন্তোষে বাইরের উস্কানি ও ইন্দন ছিল’

লেফটেন্যান্ট জেনারেল (অব:) আব্দুল হাফিজ - ছবি : নয়া দিগন্ত

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী ও বিশেষ দূত (প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়ন-বিষয়ক) লেফটেন্যান্ট জেনারেল (অব:) আব্দুল হাফিজ শ্রমিক অসন্তোষের কারণ হিসেবে বলেছেন, বেতন ভাতা-সংক্রান্ত কিছু দাবি দাওয়া ছিল, সেটাই মনে হয়েছে মূলত মূল কারণ। এছাড়া বাইরের কিছু উস্কানি ছিল, কিছু ইন্দন ছিল, সেগুলো আমরা চিহ্নিত করতে পেরেছি।

রোববার (২০ অক্টোবর) বিকেল ৩টার দিকে সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে এসে আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া এলাকার কন্টিনেন্টাল গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানা পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। এর আগে তিনি শারমিন গ্রুপের একটি কারখানা পরিদর্শন করেন।

তিনি বলেন, এখানে আইন-শৃঙ্খলা বাহিনী ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে সেগুলো চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন এবং সে কারণেই এখানে শতভাগ কারখানা চালু আছে।

তিনি আরো বলেন, আমাদের অর্থনৈতিক যে চালিকা শক্তি আছে তার মধ্যে গার্মেন্টস সেক্টর অন্যতম মূল চালিকা শক্তি। তাই এর উৎপাদন যাতে ব্যহত না হয় সে ব্যপারে সকলের সহ্যকামনা করেন।

তিনি বলেন, আশুলিয়া, সাভার, জিরবো এলাকায় অলমোস্ট শতভাগ কারখানা চালু রয়েছে। এখানে আসার উদ্দেশ্য ছিল এখানে কি কি কারণে এখানে অসান্ত পরিবেশ সৃষ্টি হয়েছিল সেটা জানা এবং এই পরিবেশ বা এই কারণগুলো চিহ্নিত করেছি। আগামীতে যাতে সেগুলো না হয় বা সেগুলো কিভাবে দূর করা যায় সেগুলো আলোচনা করা হয়েছে।

এসময় তার সাথে প্রধান উপদেষ্টার আন্তর্জাতিকবিষয় সংক্রান্ত বিশেষ দূত লুৎফে সিদ্দিকী, সাভার সেনানিবাসের জিওসি মেজর জেনারেল মঈন খান, এনডিসি, পিএসসি, শিল্প পুলিশের পরিচালক মো: সারোয়ার আলম, কন্টিনেন্টাল গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: মনির হোসেন, ভাইস প্রেসিডেন্ট (প্রডাকশন) কাজী মঞ্জুরুল ইসলাম, হেড অফ এইচ আর অ্যান্ড কমপ্লাইন্স মি: শিপার সমাজপতি প্রমূখসহ সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও র‍্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল