২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

সাভারের আলোচিত মামা জাকির গ্রেফতার

সাভারের আলোচিত মামা জাকির গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিদষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিবের কথিত ভাগনে আলোচিত জাকির হোসেন ওরফে মামা জাকিরকে গ্রেফতার করা হয়েছে।

রোববার সকালে সাভার মডেল থানার উিউটি অফিসার (এসআই) আব্দুর রহিম রাজু নয়া দিগন্তকে তাকে গ্রেফতারের খবর নিশ্চিত করেন। জাকিরের বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের ঘটনায় প্রায় অর্ধডজন হত্যা মামলা রয়েছে।

তিনি আরো জানান, রাতে জাকিরকে ঢাকা থেকে সাভারে নিয়ে আসা হয়েছে। এর আগে ঢাকা মহানগর ডিবি মামা জাকিরকে শনিবার সন্ধ্যায় বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেফতার করে। মামা জাকির আশুলিয়া ইউনিয়নের জিরাব ফুলতলা এলাকার আবুল হোসেনের ছেলে।

জানা গেছে, সাভারে একক সাম্রাজ্য ধরে রাখতে বিভিন্ন পর্যায়ে লাঠিয়াল বাহিনী গঠন করেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রাজিব। সাভারের রাজনৈতিক নেতা থেকে শুরু করে সাধারণ মানুষ সকলেই বলতেন রাজিবের আঙ্গুলের ইশারা ছাড়া সাভারের একটি পাতাও নড়াছড়া করতো না। আর এ সব কিছুর দায়িত্বে ছিলেন রাজিবের কথিত ভাগনে জাকির হোসেন ওরফে মামা জাকির। এমনকি জাকিরই মূলত রাজিবের সব ব্যবসাপ্রতিষ্ঠান দেখভাল করতেন। এছাড়াও সাভার এলাকায় নতুন ব্যবসাপ্রতিষ্ঠান গড়তে চাইলে মামা জাকিরের মধ্যস্থতায় অনুমতি দিতেন রাজিব। অবৈধ সবকিছুই থাকত জাকিরের হেফাজতে। সাভারে জাতীয় মামা হিসেবে পরিচিতি পেয়েছিলেন এই জাকির। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর জাকির আত্মগোপনে ছিলেন। শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে মঞ্জুরুল আলম রাজিব, তার স্ত্রী ও ছেলে এখনো পলাতক রয়েছেন।


আরো সংবাদ



premium cement
ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলো সাবেক জেনারেল প্রাবোও সুবিয়ান্তো জেড আই খান পান্না ও বিজিবি ডিজির বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা ইসরাইলকে সমরাস্ত্র দিতে পারে অস্ট্রেলিয়া! সিদ্ধিরগঞ্জে বাসায় গ্যাস বিস্ফোরণে উড়ে গেল দেয়াল ‘আগে তো কথায় কথায় বলতেন, এখন দেশে এসে বিচারের মুখোমুখি হন’ মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান নিউজিল্যান্ডের কাছে লজ্জাজনক হার ভারতের দুর্বল ৬ ব্যাংক ১৬৪০ কোটি টাকার সহায়তা পেলো ইসরাইলি সেনাবাহিনীর দক্ষিণ বৈরুতের আশেপাশে ২ এলাকা খালি করার নির্দেশ সিদ্ধিরগঞ্জে ইলেক্ট্রনিক্স শোরুমে আগুন গাজাকে সম্পূর্ণরূপে জনশূন্য করতে চায় ইসরাইল

সকল