১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

সিরাজদিখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মানববন্ধন

সিরাজদিখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

সিরাজদিখানে জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের গণহত্যার বিচার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যহ্রাসের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) সাড়ে ১০টার দিকে ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলা রেল স্টেশন ব্রিজের পাশে এ মানববন্ধন করা হয়।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুহাম্মাদ ইয়ামিন বলেন, ‘আমরা দেখতে পাচ্ছি দেশের কোনা-কাঞ্চিতে এখনো আওয়ামী লীগের দোসররা মাথাচাড়া দিয়ে উঠতে ও এই গণঅভ্যুত্থানকে ব্যাহত করতে চাচ্ছে। আমরা বৈষম্যবিরোধী ছাত্র-জনতা হুঁশিয়ার করে দিতে চাই, যেভাবে করে শেখ হাসিনাকে ওই গণভবন থেকে বিতাড়িত করা হয়েছে একইভাবে হাসিনার দোসরদেরও এ দেশ থেকে বিতাড়িত করতে হবে।’

তিনি বলেন, ‘কয়েকদিন আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী এক শিক্ষার্থীকে ও আশুলিয়ার রবিউস সানি শিপুকে আওয়ামী লীগের গুন্ডারা হামলা করে আহত করে। আমরা এমন হামলার তীব্র নিন্দা জানাই। এ সময় অন্তর্বর্তী সরকারকে ছাত্র আন্দোলনে আওয়ামী লীগের গণহত্যার দ্রুত বিচার করার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী লীগের দালালরা যে সিন্ডিকেট তৈরি করেছে ওই সিন্ডিকেট আমরা ভেঙে ঘুরিয়ে দেবো ও দেশকে শান্তি-শৃঙ্খলার দিকে নিয়ে যাবো, ইনশাআল্লাহ।

ইসলামী বিশ্ববিদ্যালয় ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী মুহাম্মাদ ইয়ামিনের পরিচালনায় মানববন্ধনে মোহাম্মাদ জাকারিয়া, অ্যামেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী শান্ত, মোহাম্মাদ শিহাব, অ্যাডভোকেট মন্টি, ইঞ্জিনিয়ার সালমান, আরিফ, সাঈদ, সৌরভ, ইয়ামিন, জুয়েল, সাকিবসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ ও তার দোসররা সারাদেশে দু’হাজারের অধিক ছাত্র-জনতাকে শহীদ করে এবং আহত হয় ২২ হাজারের অধিক ছাত্র-জনতা।


আরো সংবাদ



premium cement