১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`
সংবাদ সম্মেলনে অভিযোগ

চাঁদাবাজির মামলায় ফাঁসলেন বিএনপির সাবেক এমপির ছেলে

সংবাদ সম্মেলনে সাবেক এমপি কবির উদ্দিন আহমেদ - ছবি : নয়া দিগন্ত

কিশোরগঞ্জে চাঁদাবাজির মামলায় বিএনপির সাবেক এমপির ছেলে জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা মোসাব্বির হোসেন সাদ্দামকে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরের দিকে জেলা শহরের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন কবির উদ্দিন আহমেদ।

মোসাব্বির হোসেন সাদ্দাম কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমেদের ছেলে তিনি।

জানা গেছে, হাওরে চলাচলকারী অন্যদের দখলে থাকা আটটি যাত্রীবাহী ট্রলারের অংশীদারিত্ব ফিরে পেতে আদালতে মামলা করে উল্টা চাঁদাবাজির মামলায় ফাঁসানো হয়েছে মোসাব্বির হোসেন সাদ্দাকে।

বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমেদ অভিযোগ করেন, তার ছেলেকে (সাদ্দাম) আগে আটক করে এরপর মামলা দেয়া হয়। পরে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে।

কিশোরগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক ও কিশোরগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নুর ইন্ধনে মিথ্যা চাঁদাবাজির মামলা করা হয় বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়।

চাঁদাবাজির মামলায় অভিযোগ করা হয়, সাদ্দামসহ অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জন ১১ আগস্ট করিমগঞ্জ চামড়াঘাট থেকে ইটনা উপজেলার জয়সিদ্ধি বাজার পর্যন্ত নদীপথে চলাচলকারী যাত্রীবাহী নৌকার মালিকদের নিয়ামতপুর বাজারের মোড়গ মহল স’মিল সংলগ্ন আসামিদের অফিসে ডেকে আনা হয়। পরে অস্ত্রের ভয় দেখিয়ে প্রত্যেকের কাছ থেকে দু’লাখ করে ২২ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। নৌকার মালিকেরা চাঁদার টাকা দিতে অস্বীকার করলে আসামিরা তাদের ভয়ভীতি দেখানোসহ ব্যবসা বন্ধ করে দেয়া এমনকি হত্যার হুমকি দেয়া হয়। পরে নৌকার মালিকরা ভয়ে সাড়ে সাত লাখ টাকা চাঁদা দিতে বাধ্য হয়।

এসব অভিযোগকে ডাহা মিথ্যা ও কাল্পনিক গল্প দাবি করে মুক্তিযোদ্ধা ও বিএনপির সাবেক সংসদ সদস্য কবির উদ্দিন আহমেদ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ‘প্রকৃত ঘটনা হচ্ছে, ওই রুটে চলাচলকারী ১১টি যাত্রীবাহী ট্রলারের মধ্যে আটটি ট্রলারের ৫০ ভাগ মালিকানা তার দু’ছেলে মোসাব্বির হোসেন সাদ্দাম ও তাওসিফ কবির সায়েমের। ২০০৯ সাল থেকে ২০১৩ সালের মধ্যে তারা ক্রয়সূত্রে এ মালিকানা অর্জন করে। এসব মালিকানার আইনি কাগজপত্রও আছে। দীর্ঘদিন তারা এভাবেই অংশীদারিত্বের ভিত্তিতে জয়সিদ্ধি গ্রামের মো: নূরুজ্জামানসহ অন্যদের সাথে ব্যবসা করেছে। পরে স্থানীয় এমপি তৌফিকের প্রভাব ও ইন্ধনে নূরুজ্জামানরা আমার ছেলেদের অংশ তাদের কাছে বিক্রি করে দিতে চাপ সৃষ্টি করে। রাজি না হওয়ায় ২০১৬ সাল থেকে ব্যবসার লভ্যাংশের টাকা দেয়া বন্ধ করে দেয়। তারা আওয়ামী ঘরনার লোক হওয়ায় এতদিন ভয়ে আমার ছেলেরা নীরব ছিল। আওয়ামী লীগ সরকার পতনের পর আমার ছেলে তাওসিফ কবির সায়েম বাদি হয়ে অংশীদারিত্ব ফিরে পেতে ১৯ সেপ্টেম্বর কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৬ একটি মামলা করে। আদালতের বিচারক মামলার অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নিতে করিমগঞ্জ থানার ওসিকে আদেশ দেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, আদালতে অভিযোগের পর সংশ্লিষ্টরা ক্ষিপ্ত হয়ে জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নুর সহযোগিতায় স্থানীয় সেনাক্যাম্পে চাঁদাবাজির অভিযোগ করে। এ অবস্থায় ১৩ অক্টোবর আইনশৃঙ্খলা বাহিনী করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর বাজারের নিজের ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোসাব্বির হোসেন সাদ্দামকে আটক করে। ১৪ অক্টোবর সাদ্দাম ও সায়েমসহ ১৫ থেকে ২০ জনকে আসামি করে একটি মিথ্যা চাঁদাবাজির মামলা করা হয়। মামলার বাদি ইটনা উপজেলার জয়সিদ্ধি ইউনিয়নের পাগলসি গ্রামের মো: নূরুজ্জামান। নুরুজ্জামান সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদের বড় ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য রেজওয়ন আহাম্মদ তৌফিকের ঘনিষ্ঠ। আর ওই মামলায় সাদ্দামকে গ্রেপতার দেখিয়ে আদালাতে পাঠায় পুলিশ।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শাহাব উদ্দিন এ প্রসঙ্গে বলেন, বাদি সাবেক রাষ্ট্রপতির ছেলে ও জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নুর ঘনিষ্ঠ কিনা এসব দেখছি না আমরা। মূলত সেনাবাহিনীর নেতৃত্বে সাদ্দামকে আটক করা হয়। তার বিরুদ্ধে দায়ের করা চাঁদাবাজির মামলাটির তদন্ত চলছে। অন্যদিকে আদালতে দায়ের করা সাদ্দামের মামলার কপি আমরা এখনও পাইনি। এটি আমাদের হাতে এলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যক্ষ হাবিবুর রহমান ভূঁইয়া, কবির উদ্দিন আহমেদের জ্যেষ্ঠ ছেলে সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম সুমন, আরেক ছেলে শাকিল আহমেদ নাদভি, করিমগঞ্জ উপজেলা বিএনপির নেতা মো: জাহাঙ্গীরসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
টাঙ্গুয়ার হাওড়ে সাঁতরাতে গিয়ে পর্যটক নিখোঁজ ‘দেশকে ইসলামি রাষ্ট্রে পরিণত করার কোনো বিকল্প নেই’ বায়তুশ শরফ আধ্যাত্মিকতা, সেবা ও জ্ঞান চর্চার সমন্বিত আধার : ধর্ম উপদেষ্টা চীন-পাকিস্তান ইকোনমিক করিডোর নিয়ে জয়শঙ্করের মন্তব্যকে কিভাবে দেখছেন বিশেষজ্ঞরা বাঁশখালীতে বিদেশ যেতে দেয়া টাকা ফেরত চেয়ে খুন প্রধান উপদেষ্টা চিকিৎসা শেষে পুনরায় কাজে ফিরেছেন বঙ্গোপসাগরে ৩ ফিশিং ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক গলাচিপায় টিউবওয়েলের পাইপে উঠে আসছে প্রাকৃতিক গ্যাস সিজেএফবি’র নতুন কমিটিতে সভাপতি এনাম সরকার, সম্পাদক রানা কাঁকড়া চাষের মাধ্যমে উপকূলীয় জনগোষ্ঠীর উন্নয়ন ঘটবে : নোবিপ্রবি ভিসি রূপালি গিটারের জাদুকরের মৃত্যুর ৬ বছর

সকল