১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর চিকিৎসার ব্যবস্থা হলো আবু বকর সিদ্দিকের

মাওলানা আবু বকর সিদ্দিকী - ছবি : নয়া দিগন্ত

নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর চিকিৎসার ব্যবস্থা হয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত মাওলানা আবু বকর সিদ্দিকীর।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে জাতীয় নাগরিক কমিটির সদস্য আশরাফ মাহদি ও আহত মাওলানা আবু বকর সিদ্দিকী নয়া দিগন্তকে এ তথ্য নিশ্চিত করেছেন।

'মাওলানা আবু বকর সিদ্দিকীর খবর নেয়নি কেউ' এ শিরোনামে গত ১৪ অক্টোবর নয়া দিগন্ত পত্রিকায় সংবাদ প্রকাশের পরে চিকিৎসার ব্যবস্থা হয় মাওলানা আবু বকর সিদ্দিকীর।

আশরাফ মাহদী জানান, ‘জুলাই-আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে আহত মাওলানা আবু বকর সিদ্দিককে নিয়ে গত ১৪ অক্টোবর সোমবার জাতীয় দৈনিক নয়া দিগন্তে ছাপা হওয়া নিউজ আমাদের দৃষ্টিগোচর হলে আমরা তার সাথে দেখা করেছি এবং তার উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালে যোগাযোগ করেছি। দ্রুত তিনি চিকিৎসা পাবেন। জাতীয় নাগরিক কমিটির মেডিক্যাল টিম থেকেও তিনি সহযোগিতা পাবেন বলে আশরাফ মাহদি জানান।

মাওলানা আবু বকর সিদ্দিকী জানান, ‘জাতীয় নাগরিক কমিটি থেকে কয়েকজন বুধবার আমার বাসায় এসেছিলেন। তারা ঢাকা মেডিক্যালে আমার চিকিৎসায় সহযোগিতা করবেন বলে জানিয়েছেন। মাওলানা আবু বকর আরো বলেন, যোগাযোগ তো অনেকেই করে। পরে আর কোনো খোঁজখবর নেয় না।

উল্লেখ্য, মাওলানা আবু বকর সিদ্দীকে চিকিৎসার বিষয়ে নয়া দিগন্ত অনলাইনে এবং পরদিন (১৪ অক্টোবর) প্রিন্ট ভার্সনে খবর প্রকাশিত হয়।

তিনি রাজধানীর মিরপুরের একটি মাদরাসার নাজেমে তালিমাত (শিক্ষাসচিব) হিসেবে খেদমতে নিয়োজিত আছেন। ছাত্র-জনতার আন্দোলনে অংশ নিতে গত ৫ আগস্ট শাহবাগের উদ্দেশে রওয়ানা হন। মিরপুর-২ থানা অতিক্রম করার সময় পুলিশের অতর্কিত হামলায় গুলিবিদ্ধ হয়ে গুরুতরভাবে আহত হন।


আরো সংবাদ



premium cement