১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

আ’লীগ সরকার নাগরিকদের তথ্য বিদেশে বিক্রি করেছে : রিজভী

আ’লীগ সরকার নাগরিকদের তথ্য বিদেশে বিক্রি করেছে : রিজভী - ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ফ্যাসিস্ট হাসিনা সরকারের আমলে তারা বাংলাদেশের নাগরিকদের ভোটার তথ্য চুরি করে বিদেশে পাচার করে বিক্রি করেছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে নরসিংদীর রায়পুরা উপজেলার মরজাল বাসস্ট্যান্ডে ইউনিয়ন বিএনপি কার্যালয়ে জুলাই-আগস্ট অভ্যুত্থানে নিহত ছাত্র-জনতার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি জুলাই বিপ্লবে নিহত জুনায়েদ হাসান, রাহাত, হাসান ও রুস্তমের পরিবারের সদস্যদের হাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে অর্থ সহায়তা তুলে দেন।

তিনি বলেন, আওয়ামী লীগের আমলে দেশের ব্যাংকগুলো থেকে প্রচুর পরিমানে টাকা বিদেশে পাচার হয়েছে। শেখ হাসিনার পিতার আমল থেকেই দেশের দুরবস্থা ছিল, এরপর একজন রাখাল রাজা এসে রাষ্ট্র ক্ষমতার হাল ধরেছে। ১৯৭৪-এ মহান রাষ্ট্রনায়ক বাংলাদেশে চাল রফতানি করে দেশকে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করিয়েছেন। আপনারা লুট করেন, আমরা তৈরি করি, আপনারা পাচার করেন, আমরা সংরক্ষণ করি। বিএনপির আমলে দেশে এত টাকা পাচার হয়নি। সাধারণ মানুষ যেন তাদের আয় অনুযায়ী খেতে পারে এজন্য অন্তবর্তী সরকারকে বারবার অনুরোধ করেছি আপনারা বাজার নিয়ন্ত্রণ করেন। আওয়ামী লীগের প্রেতাত্মারা এখনো অবস্থান করছে বলেই তারা জুনায়েদকে পৃথিবী থেকে সড়িয়ে দিয়েছে। অনতিবিলম্বেই তিনি প্রশাসনের কাছে জুনায়েদ হত্যায় জড়িতদের গ্রেফতার ও বিচার দাবি করেন তিনি।

মরজালের বটিয়ারা এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও ছাত্রদলের কর্মী জুনায়েদ আল হাবিবকে হত্যার ঘটনায় তার পরিবারকে সমবেদনা জানাতে তার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের হাতে আর্থিক অনুদান তুলে দেন রুহুল কবির রিজভী। এ সময় তিনি জুনায়েদের বাবা জসিম উদ্দিনকে সমবেদনা জানান। বিএনপি নিহতের পরিবারের পাশে থাকবেন বলে জানান। আর জুনায়েদের হত্যাকারীদের সর্বোচ্চ বিচার নিশ্চিতে বিএনপি কাজ করবে বলেও জানান।

পরে বিকেলে তিনি নরসিংদী সদর উপজেলার চিনিশপুরের নন্দীপাড়া গ্রামে শহীদ তাহমিদের কবর জিয়ারত ও তাহমিদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করেন।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন, বিএনপির কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি-বিষয়কসহ সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী, আমরা বিএনপি পরিবারের আহ্বায়ক আতিকুর রহমান রুমনসহ জেলা, থানা ও ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর উপজেলার বটিয়ারা মোড়ে জুনায়েদকে ছুরিকাঘাত করেন সাবেক ছাত্রলীগ নেতা স্বাধীন ও পিয়ালের নেতৃত্বে কয়েকজন। ছুরিকাঘাতে আহত জুনায়েদকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালে পাঠানো হয়। টানা নয় দিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা চলাকালীন সোমবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।


আরো সংবাদ



premium cement