১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

সাভারে ট্যানারির সিইটিপি পরিদর্শনে বিশ্বব্যাংকের পর্যবেক্ষক দল

ট্যানারি পরিদর্শন করেন কো-অর্ডিনেটর মেহেদী হাসান, অ্যাডভাইজার ড. এম এমদাদুল হক ও সৈয়দা সিফাত শাহেদ। - ছবি : নয়া দিগন্ত

সাভারের হেমায়েতপুরের বিসিক চামড়া শিল্পনগরীর ট্যানারি বিশ্বব্যাংকের বাংলাদেশী তিন সদস্যের একটি পর্যবেক্ষক দল পরিদর্শন করেছেন। আজ বুধবার দুপুরে তারা কেন্দ্রীয় বর্জ্য পরিশোধনাগার (সিইটিপি) ঘুরে ঘুরে দেখেন এবং সিইটিপির ল্যাব পরিদর্শন করেন।

এ সময় তারা ঢাকা হাইট ট্যানারিসহ দু’ থেকে তিনটি ট্যানারিও পরিদর্শন করেন।

তিন সদস্যের পর্যবেক্ষকরা হলেন বাংলাদেশ প্রোগামের কো-অর্ডিনেটর মেহেদী হাসান, অ্যাডভাইজার ড. এম এমদাদুল হক ও সৈয়দা সিফাত শাহেদ।

সম্প্রতি অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের সাথে বাংলাদেশ ফিনিশ লেদার, লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের নেতারা বৈঠক শেষে সাংবাদিকদের মাধ্যমে সাভারের চামড়া শিল্প নগরীতে কেন্দ্রীয় বর্জ্য পরিশোধনাগার (সিইটিপি) ঠিক না থাকায় আন্তর্জাতিক বাজারের তুলনায় ৭০ থেকে ৮০ শতাংশ কম দামে চামড়া রফতানি করতে হচ্ছে বিভিন্ন অভিযোগ করেন।

সিইটিপি কর্তৃপক্ষের সূত্র জানায়, বিশ্বব্যাংকের নিকট ফান্ড চাওয়া হলে সিইটিপি পরিদর্শনে আসেন এ তিনজন কর্মকর্তা।

কেন্দ্রীয় বর্জ্য পরিশোধনাগার (সিইটিপি) এমডি মো: গোলাম শাহনেওয়াজ নয়া দিগন্তকে জানান, তাদের কাছে ফান্ড চাওয়ার কারণে বিশ্বব্যাংকের বাংলাদেশী তিন সদস্যের দলটি সিইটিপি পরিদর্শনে আসেন।

 


আরো সংবাদ



premium cement