১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
`

সাভারে স্ব-ঘোষিত পীরের বিরুদ্ধে মানববন্ধন, ইউএনওর কাছে স্মারকলিপি

সাভারে স্ব-ঘোষিত পীরের বিরুদ্ধে মানববন্ধন, ইউএনওর কাছে স্মারকলিপি - ছবি : নয়া দিগন্ত

সাভারে স্বঘোষিত পীরের বিরুদ্ধে তৌহিদী জনতা ব্যানারে মানববন্ধন করা হয়েছে। এ সময় ইউএনওর কাছে স্মারকলিপিও প্রদান করা হয়।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে ইসলামবিরোধী কার্যক্রম করার প্রতিবাদে চাকুলিয়া গ্রামের সাধারণ জনগণ ও সাভার উপজেলার সাধারণ জনগণের ব্যানারে তৌহিদী জনতা সাভার উপজেলা চত্বরে মানববন্ধ পালন করে।

স্ব-ঘোষিত পীর দাবিকারী ব্যক্তি সাভারের বনগাঁও ইউনিয়নের চাকুলিয়া গ্রামের কাজী জাবের আল জাহাঙ্গী (৩৩)। তার মরহুম বাবা আফসার উদ্দিন সেন্টুর কবরকে মাজার বানিয়ে দীর্ঘদিন থেকে ওই মাজারে সন্ধ্যার পর নারী-পুরুষের একত্রে নাচ-গান গাঁজাসহ নেশা জাতীয় দ্রব্য সেবক করে তার অনুসারীরা।

মানববন্ধনটির শেষে চাকুলিয়া বড় পঞ্চায়েত জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা সাইদুর রহমানের নেতৃত্বে সাভার উপজেলা নির্বাহী অফিসার মো: আবুবকর সরকারের কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, স্ব-ঘোষিত পীর কাজী জাবের আল জাহাঙ্গীরের ইসলামবিরোধী কর্মকাণ্ড থেকে ফিরে আসার জন্য তাকে বুঝাতে তার বাড়ি গত মাসের ২৯ তারিখ এশার নামাজের পর মসজিদের ইমাম ও কয়েকজন সাধারণ মুসল্লি গেলে তার সমর্থকরা মুসল্লিদের ওপর গরম পানি ও ইটপাটকেল নিক্ষেপসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে বর্বরোচিত আক্রমণ করেন। পরে গ্রামবাসী জাবেরের বিরুদ্ধে মামলা করলে স্ব-ঘোষিত পীর জাবেরও গ্রামবাসীর বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করে। এ সময় মানববন্ধনে বক্তারা তৌহিদী জনতা জাবেরের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, কাজী জাবের আল জাহাঙ্গীর কয়েক বছর আগেও এলাকায় গরুর খামারের তত্ত্বাবধায়ক এবং প্রবাসে মিস্ত্রির কাজ করতেন। ১৫ বছর আগে কাজী জাবেরের বাবা ইসলাম ধর্ম ত্যাগ করে বিপথগামিতায় জড়িয়ে পড়েন।
মানববন্ধনে সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন। স্মারকলিপিতে ইসলাম বিরোধী স্ব-ঘোষিত পীর কাজী জাবের আল জাহাঙ্গীর এবং তার অনুসারীদের মাজারভিত্তিক অনৈতিক কর্মকাণ্ড, মাদক সেবনসহ কার্যক্রম বন্ধ করে তদন্তপূর্বক ন্যায় বিচারের দাবি করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন চাকুলিয়া বড় পঞ্চায়েত মসজিদের ইমাম মাওলানা সাইদুর রহমান, মাওলানা তৈমুর রহমান খান, মাওলানা হাসিবুর রহমান, মাওলানা ইমদাদুল্লাহ, মুফতি মাহমুদুল হাসান হাওলাদার ও মাওলানা আব্দুর রশিদ সাদাপুরী প্রমুখ।


আরো সংবাদ



premium cement
বেআইনিভাবে কোনো কিছু করার ইচ্ছা আমাদের নেই : আসিফ নজরুল কোনো পরিবর্তন ছাড়াই চলবে সর্বজনীন পেনশন প্রকল্প : অর্থ মন্ত্রণালয় সারজিস-হাসনাতকে রংপুরে ঢুকতে না দেয়ার ঘোষণা জাপা নেতার লেবাননে ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৩০৬ মৃত্যুর ৭০ দিন পর আন্দোলনে নিহত ব্যক্তির পরিচয় শনাক্ত ইতিহাস গড়া একাদশ সাজালো পাকিস্তান ব্যক্তির অপকর্মের দায় দল নিবে না : স্বেচ্ছাসেবক সভাপতি ‘জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে’ উখিয়ার ইনানী সৈকত থেকে ২৬ রোহিঙ্গা আটক অক্টোবরের প্রথম ১২ দিনে রেমিট্যান্স এসেছে ৯৮৬ মিলিয়ন ডলার জনমত গড়ে তুলতে পারলে স্বাধীন বিচার বিভাগ প্রতিষ্ঠা সম্ভব : সংস্কার কমিশন প্রধান

সকল