১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`
মানিকগঞ্জে শানে রেসালাত মহাসম্মেলনে আলেমদের হুঁশিয়ারি

‘বাংলাদেশে অবশ্যই কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করতে হবে’

মানিকগঞ্জে শানে রেসালাত মহাসম্মেলনে আলেমদের হুঁশিয়ারি - ছবি : নয়া দিগন্ত

মানিকগঞ্জের বিজয়মেলা মাঠে শানে রেসালাত মহাসম্মেলনে আলেমরা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, বাংলাদেশে অবশ্যই কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করতে হবে।

শনিবার (১২ অক্টোবর) বিজয়মেলা মাঠে খতমে নবুয়ত সংরক্ষণ কমিটি মানিকগঞ্জ জেলা শাখা উদ্যোগে অনুষ্ঠিত এক মহাসম্মেলন বক্তারা এ বথা বলেন। সকাল ১০টা থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে এ অনুষ্ঠান।

তারা বলেন, ‘কাদিয়ানীরা মুসলমানদের বিভিন্নভাবে বিভ্রান্ত করছে এবং তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরোধী। মুসলমানদের প্রাণের চেয়েও প্রিয় বিশ্বনবীর সা: অসম্মানে কোনো কথা ও কাজ কোনো মুসলমান মেনে নিবে না। যদি এই শয়তানদের অবাধে জমিনে কাজ করতে দেয়া হয় এবং অতিদ্রুত তাদের অমুসলিম ঘোষণা না করা হয় তবে এ দেশের আলেমরা পুরো দেশবাসীকে সাথে নিয়ে তাদের প্রতিহত করবে।’

এ সময় শানে রেসালাত মহাসম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের মানিকগঞ্জ জেলা সভাপতি মুফতি শাহ সাইদ নূর।

সমাবেশে বক্তারা বলেন, ‘আমরা আইন হাতে তুলে নিতে চাই না। তবে রাসুলের সা: সাথে বেয়াদবি আমরা বরদাশত করব না। আমরা আশা করছি, সরকার দায়িত্বশীল কাজ করবে এবং এদের কোনো কার্যক্রম বাংলাদেশে চলতে দিবে না।

তারা বলেন, ধৈর্যের একটা সীমা আছে, আমরা বছরের পর বছর অপেক্ষা করতে পারব না। যদি কাদিয়ানীদের দ্রুত অমুসলিম ঘোষণা করা না হয় তাহলে দেশবাসী নিজেরাই ব্যবস্থা নিতে বাধ্য হবে।’

বক্তারা আরো বলেন, ‘ভারতসহ বিভিন্ন স্থানে বিশ্ব মানবতার মুক্তির দূত রাসুলকে সা: অবমাননা করা হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও বিচার দাবি করছি। রাসুলের সা: সম্মান রক্ষায় প্রয়োজনে জিহাদ করতে হলেও আমরা করব।’

এ সময় সমাবেশে বক্তব্য দেন মাওলানা নূরুল ইসলাম ওলীপুরী, মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা হাসান জামিল ও মুফতি শামসুল আরেফিন খান সাদী প্রমুখ।

অনুষ্ঠানে পাকিস্তানের জনপ্রিয় নাশিদ শিল্পী হাবিবুল্লাহ আরমানি, নাশিদ শিল্পী মুশফিক বিন জামালসহ স্থানীয় শিল্পীরা ইসলামী গান পরিবেশন করেন।


আরো সংবাদ



premium cement