০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

শত চেষ্টা করেও ফ্যাসিবাদের সাথে আপস করাতে পারেনি : ইসলামী ঐক্যজোট

শত চেষ্টা করেও ফ্যাসিবাদের সাথে আপস করাতে পারেনি : ইসলামী ঐক্যজোট - ছবি : নয়া দিগন্ত

ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় মহাসচিব মুফতি সাখাওয়াত হোসেন রাজি বলেছেন, শত চেষ্টা করেও ১৬ বছর যাবত ফ্যাসিবাদী কারো সাথে আমাকে আপস করাতে পারেনি।

বুধবার বিকেলে নারায়ণগঞ্জ ফতুল্লার পূর্ব ইসদাইর জামিয়া কারিমিয়া মাদরাসায় ইসলামী ঐক্যজোটের এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, পূর্বে ইসলামী দলগুলোর মধ্যে যে ব্যানারে সবচাইতে বেশি সংসদ সদস্য নির্বাচিত হয়েছে সেটা ইসলামী ঐক্যজোটের ব্যানার। আমরা এখন ফ্যাসিবাদবিরোধী স্বচ্ছ-পরিচ্ছন্ন বাতিল বিরোধী ইসলামী খেলাফা প্রতিষ্ঠা করতে চায় এমন লোকদের নিয়ে ইসলামী ঐক্যজোট পুনর্গঠন করেছি।

ইসলামী ঐক্যজোটের কর্মপন্থা বিষয়ে তিনি বলেন, আমাদেরকে গ্রাম এবং ইউনিয়ন পর্যায়ে নেতৃত্ব তৈরি করতে হবে যাতে আমরা ওই পর্যন্ত মানুষের কাছে পৌঁছাতে পারি। নেতৃত্ব এবং কর্মী তৈরি করা ইসলামী ঐক্যজোটের -এর অন্যতম একটি কর্মসূচি।

উপস্থিত ইসলামী ঐক্যজোটের কর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ইসলামী ঐক্যজোট যেমন বাতিল ও ইসলামের শত্রুদের বিরুদ্ধে কাজ করবে একইভাবে ইউনিয়ন পর্যায়ে নেতৃত্ব তৈরি করার জন্যও কাজ করবে। যতদিন পর্যন্ত আমরা যোগ্য কর্মী তৈরি করতে না পারবো ততদিন পর্যন্ত নেতৃত্ব যা আসবে শুধু আবেগের উপরে আসবে।

ইসলামী ঐক্যজোটের নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, ইসলামী ঐক্যজোটের কাছে জাতির প্রত্যাশায় যেন গুড়েবালি না পড়ে। জাতির প্রত্যাশার সাথে কোনো গাদ্দারি আমরা করতে পারবো না।

মতবাদ সভায় মাওলানা আবু তাহের জিহাদীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা আব্দুল কাদির ও মাওলানা আব্দুল আউয়াল, জামিয়া কারিমিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আবু সায়েম খালেদ, ইসলামী ঐক্যেজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা যুবায়ের আহমদ, মহাসচিব মুফতি সামসুল আলম, নারায়ণগঞ্জ উলামা পরিষদ সাধারণ সম্পাদক মুফতী জাকির হুসাইন কাসেমী, মুফতী আবু বকর কাসেমী, মাওলানা আইয়ুব, মাওলানা আবদুল হান্নান, মুফতি ইব্রাহিম জাফর, মুফতি সালামান, মুফতি মামুনুর রশীদ, মাওলানা মুশতাক আহমদ, মুহাম্মাদ আব্দুর মুফতি আবদুল হান্নান, মাওলানা মামুন ফেরদাউস, মাওলনা বেলাল, মাওলানা আল আমীন শেখ, মাওলানা মহিউদ্দিন খান, হাজী সিরাজুল হক হাওলাদারসহ প্রমুখ।


আরো সংবাদ



premium cement