০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

ছাত্র-আন্দোলনে নিহতের পরিবারের দেড় লক্ষাধিক টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

- ছবি : নয়া দিগন্ত

গত ৫ আগষ্ট গাজীপুরের মাওনা এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সংঘর্ষে ৫ জন নিহত হয়। ওই দিন পাকুন্দিয়ার সিফাত উল্লাহ (১৯) নামে এক মাদরাসার ছাত্রের গুলিবিদ্ধ লাশ রাস্তার ওপর ছিল দীর্ঘক্ষণ।

নিহত সিফাত উল্লাহ উপজেলার মুনিয়ারীকান্দা গ্রামের হাফেজ মাওলানা নুরুজ্জামানের ছেলে এবং গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা এমদাদুল উলুম জামিয়া ইসলামীয়া মাদরাসার ছাত্র।

ছেলে হারানোর পর দরিদ্র বাবা দিশেহারা হয়ে পড়েন, তার বাড়িতে দীর্ঘদিন ছিল শোকের মাতম। এরপর বাংলাদেশ জামায়াতে ইসলামী নিহতের পরিবারকে দুই লাখ টাকা অনুদান দেন। পরবর্তীতে বিএনপির কিশোরগঞ্জ জেলা মহাসমাবেশে তার বাবাকে আরো এক লাখ টাকা আর্থিক সহায়তা করেন।

নিহত সিফাত উল্লাহর পরিবারে শোক কাটতে না কাটতেই এবার প্রতারক চক্র তার পরিবারের কাছ থেকে হাতিয়ে নিল এক লাখ ৫৬ হাজার টাকা।

গতকাল রোবাবার দুপুরে এই টাকা হাতিয়ে নেয় প্রতারকচক্রটি।

নিহতের বাবা মাওলানা নুরুজ্জামান জানান, রোববার দুপুর ১২টার দিকে অর্থ মন্ত্রণালয়ের পরিচয় দিয়ে ০১৮৯৮৩০৬৩৩৩ এই নাম্বারে একটি কল আসে। এতে বলা হয়, শহীদ সিফাত উল্লাহর পরিবারের নামে পাঁচ লাখ টাকা বরাদ্দ হয়েছে। আজকে দুই লাখ টাকা পাঠাবে বাকি তিন লাখ আগামীকাল পাঠাবে এজন্য অ্যাকাউন্ট নম্বর দিতে বলেন, নিজের নামে কোনো ব্যাংক অ্যাকাউন্ট না থাকার কথা জানালে পরিবারের অন্য কোনো অ্যাকাউন্ট নম্বর দিতে বলেন, এরপর নিহতের চাচা ঢাকায় অবস্থানরত আবসরপ্রাপ্ত চাকরিজীবী আমিনুল হকের অ্যাকাউন্ট নম্বর দেন, কিছুক্ষণ পরে জানানো হয় এটিএম কার্ডের ছবি পাঠাতে হবে, পরে হোয়াটসঅ্যাপে এটিএম কার্ডের ছবি পাঠান, কিছু সময় পর জানতে পারেন প্রতারক চক্র নিহত সিফাত উল্লাহর চাচা এবং চাচাত ভাইয়ের দু’টি অ্যাকাউন্ট থেকে মোট এক লাখ ৫৬ হাজার এক শ’ পঞ্চাশ টাকা উঠিয়ে নিয়ে যায়। পরবর্তীতে বারবার ওই নাম্বারে ফোন দিলেও রিসিব হচ্ছে না, পরে ঢাকার কাফরুল থানায় একটি সাধারন ডায়রি করেন নিহতের চাচা আমিনুল ইসলাম।

সিফাতের বাবা মাওলানা নুরুজ্জামান কান্নাজরিত কণ্ঠে বলেন, ‘ছেলে হারিয়ে এমনিতেই আমার সব শেষ হয়ে গেছে, আমার স্বপ্ন ভেঙ্গে গেছে, আমি খুব দরিদ্র মানুষ, এই সময়ে টাকা হাতিয়ে নেয়ায় আমি বড় বিপদে পরে গেছি। তিনি আশঙ্কা করেন শহীদ সিফাত উল্লাহর মতো আর কেউ যেন প্রতারিত না হয়।

এ ব্যাপারে পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: বিল্লাল হোসেন নয়া দিগন্তকে বলেন, ‘বিষয়টি খুবই দুঃখজনক এবং বেদনাদায়ক, আমি আগেই নিহত সিফাত উল্লাহর পরিবারকে সতর্ক করেছিলাম এই ধরনের প্রতারণা হতে পারে, তারা তা বুঝতে পারেনি।’

তিনি খুব দ্রুত প্রতারক চক্রটিকে আইনের আওতায় আনতে আশা প্রকাশ করেন।

এছড়াও পাকুন্দিয়া উপজেলা প্রশাসন সব সময় সিফাত উল্লাহর পরিবারের পাশে থাকার কথা জানান।


আরো সংবাদ



premium cement
ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা না হলে আওয়ামী লীগের মতোই শ্রমিকদের শোষণ করবে : মাসুদ নির্বাচনে ট্রাম্পকে সমর্থন নেতানিয়াহুর ‘গণমাধ্যম যোগাযোগে ইসলামী মডেল’ গ্রন্থের মোড়ক উন্মোচন সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট সাময়িক বরখাস্ত প্রবীণদের পরিচর্যা বিষয়ে রিক ও এফআরইবির আলোচনা সভা উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান : অস্ত্র ও গুলিসহ আরসা সদস্য আটক বিচার বিভাগ সংস্কার কমিশনের পরবর্তী বৈঠক মঙ্গলবার প্রধান শিক্ষককে অপসারণের দাবিতে শিক্ষার্থীদের ৪ ঘণ্টা অবরোধ রয়েল ইউনিভার্সিটিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত সাবেক মন্ত্রী সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন পররাষ্ট্রনীতি অনুযায়ী : কমলা হ্যারিস

সকল