০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`
আড়াইহাজার সেনাবাহিনীর অভিযান

পিস্তল, গোলাবারুদসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার

- ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সেনাবাহিনীর টহল টিম ডাকাতদলকে ধাওয়া করে থানা থেকে লুণ্ঠিত একটি পিস্তল, একটি ম্যাগাজিন, আট রাউন্ড গুলি এবং গাঁজা ও ড্যান্ডি উদ্ধার করে।

রোববার গভীর রাতে গোপালদী পৌরসভার জালাকান্দি এলাকায় অভিযান চালিয়ে এসব গোলাবারুদ ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন বিষয়টি নিশ্চত করে গণমাধ্যমকে জানান, ‘স্থানীয় বাসিন্দা অভিযোগ ভুলতা বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের উপজেলার জালাকান্দি কবরস্থান এলাকাটি সংঘবদ্ধ ডাকাতদল ডাকাতির জন্য ব্যবহৃত করে থাকে। ডাকাতদল ব্রাঞ্ছারামপুরগামী বিশেষ করে ওই এলাকার প্রবাসী যাত্রীদের টার্গেট করে থাকে। গত কয়েক মাসে একাধিক ডাকাতির ও অপরাধমূলক কার্যকলাপের জন্য জালাকান্দি কবরস্থান এলাকাটি হটস্পট হিসেবে ব্যবহার করে সংঘবদ্ধ ডাকাতদল অপরাধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। গোয়েন্দাদের এমন তথ্যে ভিত্তিতে গতকাল রোববার রাতে জালাকান্দি কবরস্থানের এলাকায় সেনাবাহিনীর ৪৫ এমএলআরএস রেজিমেন্ট আর্টিলারি একটি চেকপোস্ট স্থাপন করেছে। এছাড়াও নিরাপত্তা অভিযানের অংশ হিসেবে সেনাবাহিনীর বিশেষ টিমটি আঞ্চলিক মহাসড়ক ও আশপাশের এলাকায় ব্যাপক অনুসন্ধান পরিচালনা করে। অনুসন্ধান কার্যক্রম পরিচালনার সময় একটি পরিত্যক্ত বাড়ির মধ্য দিয়ে কয়েকজন অপরাধীকে পালিয়ে যেতে দেখে সেনাবাহিনীর টিমের সন্দেহ সৃষ্টি করে। দ্রুত পদক্ষেপ নিয়ে টহল টিমটি ওই বাড়িতে অনুসন্ধান শুরু করে এবং ডাকাতদলকে ধাওয়া করে একটি পিস্তল, একটি ম্যাগাজিন, আট রাউন্ড গুলি এবং সম্প্রতি ব্যবহৃত কিছু মাদকদ্রব্যসহ (গাজা ও ড্যান্ডি) যানবাহন থামাতে ও ডাকাতির জন্য ব্যবহৃত ফাঁদ এবং লাঠি উদ্ধার করা হয়। এ সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা পালিয়ে যায়।

ওসি আরো জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পতনের পর গত ৫ আগস্ট দুপুরে ছাত্র-জনতা যখন বিজয় উল্লাস করছিল। ওই সময় কিছু সুযোগ সন্ধানী দুষ্কৃতিকারীরা দেশের বিভিন্ন থানা হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগসহ লুটপাট করে। ওই দিন সন্ধ্যায় দুর্বৃত্তরা আড়াইহাজার থানায় আক্রমণ, ভাঙচুর ও আগুন দিয়ে অস্ত্র এবং গোলাবারুদসহ বিভিন্ন সরকারি সম্পদ লুটপাট করে। এ ঘটনায় ৩০ হাজার জনকে আসামি করে থানায় মামলা দায়ের করলেও আইনশৃঙ্খলা বাহিনী এ ব্যাপারে কাউকে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করতে পারেনি।


আরো সংবাদ



premium cement
আবরার হত্যা মামলার আপিল দ্রুত শুনানির উদ্যোগ নেয়া হচ্ছে : অ্যাটর্নি জেনারেল সবচেয়ে বেশি বয়সে নোবলে জয় কক্সবাজার সমুদ্রে নিখোঁজের ৪ ঘণ্টা পর স্কুলছাত্রের লাশ উদ্ধার সপ্তাহের শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী প্রবণতা সামিট গ্রুপের আজিজসহ পরিবারের সদস্যদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ বাংলাদেশে গণপিটুনির ঘটনায় উদ্বিগ্ন ফ্রান্সের জাস্টিস মেকারস বাংলাদেশ সরাইলে হত্যা মামলায় সাবেক এমপি শিউলি আজাদ গ্রেফতার আর্জেন্টিনাকে হারিয়ে ‘হেক্সা’ জিতল ব্রাজিল পূজায় জঙ্গি হামলার শঙ্কা নেই, সতর্ক অবস্থানে সব বাহিনী : আইজিপি বন্দীদের সাথে পরিবারের সাক্ষাতের জন্য ‘ফ্যামিলি হাউস’ খুলবে কুয়েত এস আলম পরিবারের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সকল