০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

মানিকগঞ্জে ১৯ দিন পর শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার

মানিকগঞ্জে ১৯ দিন পর শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার - ছবি : নয়া দিগন্ত

মানিকগঞ্জের দৌলতপুরের সরকারি প্রমোদা সুন্দরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে করা আন্দোলন ১৯ দিন পর আজ রোববার প্রত্যাহার করল শিক্ষার্থীরা।

জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মিজানুর রহমান ১১ দফা দাবি মেনে নেয়ায় আন্দোলন প্রত্যাহার করে শিক্ষার্থীরা। দৌলতপুর উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখে আন্দোলনের সমন্বয়ক দশম শ্রেণির মো: আল ফাহাদ আবিদ, দশম শ্রেণির (ভোকেশনাল) শিক্ষার্থী মারুফ হোসেন ও স্বাধীন মাহফুজ, সপ্তম শ্রেণির শিক্ষার্থী মোস্তাহিনা আক্তার ও জুঁই ইসলাম।

এবিষয়ে আন্দোলনকারী শিক্ষার্থী আল-ফাহাদ আবিদ জানায়, প্রধান শিক্ষক মিজানুর রহমানের পদত্যাগের আন্দোলন আজ থেকে প্রত্যাহার করে নিলাম। তিনি আমাদের ১১ দফা দাবি মেনে নিয়েছেন এজন্য তাকে স্কুলে এনে তার চেয়ারে সসম্মানে অধিষ্ঠিত করেছি।

এবিষয়ে প্রধান শিক্ষক মো: মিজানুর রহমান বলেন, ছাত্রদের দাবি ছিল যৌক্তিক দাবি। তারা ১১ দফা দাবি আদায়ের জন্য আমার কাছে লিখিত একটি কাগজ দিয়েছেন। আমি তাদের সকল দাবি মেনে নিয়েছি। এখন থেকে স্কুলে ক্লাস চলবে ও সরকারি নিয়ম অনুসারেই বিদ্যালয় পরিচালিত হবে।


আরো সংবাদ



premium cement