০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

কুলিয়ারচরে বিস্ফোরক মামলায় আ’লীগের ৭ নেতা গ্রেফতার

কুলিয়ারচরে বিস্ফোরক মামলায় আ’লীগের ৭ নেতা গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলমসহ (৬১) বিস্ফোরক মামলায় এ পর্যন্ত দলটির সাত নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৬ অক্টোবর) গভীর রাতে ও এর আগে শনিবার (৫ অক্টোবর) দিবাগত রাত ১২টার পর তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন কান্দুলিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো: গোলাম মোস্তফার ছেলে সালুয়া ইউনিয়ন ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: হাবিবুর রহমান সুমন (৪২), কাপাশাটিয়া গ্রামের মরহুম ইউসুফ আলীর ছেলে উসমানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব মো: হুমায়ুন কবির (৪০), পৌর এলাকা চারারবন গ্রামের মরহুম আ: জলিল মিয়ার ছেলে ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: আব্দুল মন্নান মনু (৫৬), পৌর এলাকার পূর্ব গাইলকাটা গ্রামের মরহুম মো: সিরাজ মিয়া ছেলে উপজেলা মৎসজীবী লীগের সদস্য মো: সুলেমান মিয়া (৪৪) ও পালটিয়া মধ্যপাড়া মহল্লার মরহুম সৈয়দ আতাউর রহমানের ছেলে ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মাইন উদ্দিন (৫৮), পৌর এলাকার পালটিয়া মহল্লার সৈয়দ মুর্শিদ মিয়ার ছেলে সৈয়দ নুরে আলম (৬১) ও তারাকান্দি গ্রামের মরহুম মজনু মিয়ার ছেলে ছাত্রলীগ নেতা মো: মনির মিয়া (৩১)।

জানা যায়, উপজেলার ডুমরাকান্দা বাজার থেকে সুমনকে, উপজেলার কাপাশাটিয়া মসজিদের সামনে থেকে হুমায়ুনকে, পৌর এলাকার খরকমাড়া তিশা বাসস্ট্যান্ডের সামনে থেকে মনুকে, কুলিয়ারচর মাছ বাজার থেকে সুলেমানকে ও পৌর এলাকার পালটিয়া মাসকান্দি মোড় থেকে মাইন উদ্দিনকে রোববার গ্রেফতার করা হয়। এছাড়া এর আগে গত ৪ অক্টোবর (শুক্রবার) দুপুরে বিশেষ অভিযান পরিচালনা করে পৌর এলাকার পূর্ব গাইলকাটা মহল্লা থেকে নুরে আলমকে ও বাজরা তারাকান্দি গ্রাম থেকে মনির মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

পরে রোববার দুপুরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে কিশোরগঞ্জের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: হেলান উদ্দিন পিপিএম।

থানা পুলিশ সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িত থাকার অভিযোগ রয়েছে সৈয়দ নূরে আলমসহ সাতজনের বিরুদ্ধে । গত ৪ আগস্ট বেলা ১১টার দিকে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়কের কুলিয়ারচর উপজেলাস্থ বাজরা বাসস্ট্যান্ডে শান্তিপূর্ণ ও যৌক্তিক আন্দোলনের সময় ছাত্র-ছাত্রীদের আন্দোলনকে নস্যাৎ করার জন্য আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনগুলো একসাথে দেশীয় অস্ত্রাদীসহ আগ্নেয়াস্ত্র ও ককটেল নিয়ে ব্যাপক ধ্বংসযজ্ঞ ও ম্যাসাকার চালানোর অভিযোগে গত ৩০ আগস্ট উপজেলার রামদী ইউনিয়নের আগরপুর পশ্চিম পাড়া গ্রামের মো: মজলু মিয়ার ছেলে অনার্স তৃতীয় বর্ষের ছাত্র মো: নয়ন মিয়া কুলিয়ারচর থানায় একটি মামলা করেন। এ মামলায় এ পর্যন্ত সাতজনকে আটক করা হয়।

কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: হেলাল উদ্দিন পিপিএম বলেন, গত ৩০ জুলাই নয়ন মিয়া নামের এক ছাত্র কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসানকে (৪০) প্রধান আসামি করে ৮৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০০ জনের নামে কুলিয়ারচর থানায় একটি মামলা করেন। এই মামলায় বিভিন্ন সময় বিভিন্ন এলাকায় পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে এ পর্যন্ত সাতজনকে আটক করে।


আরো সংবাদ



premium cement
ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে চবি শিক্ষার্থীদের লাল ব্যাজ ধারণ সাবেক কাস্টমস কর্মকর্তা আলাউদ্দিনে বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা পেকুয়ায় চিংড়ি ঘেরের পানিতে ডুবে ২ ভাইয়ের মৃত্যু দুর্গাপূজায় নিরাপত্তা ঝুঁকি নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে রাসূল সা:-কে নিয়ে কটূক্তিকারী পুরোহিত আটক ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম চলতি মাসে প্রথম ৫ দিনে রেমিট্যান্স এসেছে ৪২৫ মিলিয়ন ডলার খাগড়াছড়িতে সঙ্ঘাত, নৈরাজ্য ও অস্থিতিশীলতার বিরুদ্ধে সম্প্রীতির সমাবেশ অক্টোবরের প্রথম ৫ দিনে রেমিট্যান্স এসেছে ৪২৫ মিলিয়ন ডলার মিরাজে মান বাঁচালো বাংলাদেশ, পায়নি লড়াইয়ের পুঁজি

সকল