০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

আশুলিয়ায় ভুল অপারেশনে প্রসূতি মৃত্যুর অভিযোগ

আশুলিয়ায় ভুল অপারেশনে প্রসূতি মৃত্যুর অভিযোগ - ছবি : নয়া দিগন্ত

ঢাকার আশুলিয়ায় আজ রোববার সন্ধ্যায় ভুল অপারেশনে পারভিন আক্তার (৩৬) নামের এক প্রসূতি মৃত্যুর অভিযোগ উঠেছে নিউ পপুলার হসপিটালের বিরুদ্ধে।

জানা যায়, নিহত পারভিন আক্তার রাজবাড়ী সদরের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী এবং স্বামী ও চার ছেলে-মেয়ে নিয়ে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের গোহাইলবাড়ি দিঘিরপাড় এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

নিহতের স্বজনরা জানান, এটা তিন নম্বর অপারেশন পারভিনের। তার ইব্রাহিম (১০) শাকিব (০৭) নামের দুই ছেলে ও সানজিদা (১৫) ও তাসমীম (১৬) নামের দুই মেয়ে রয়েছে। আজও অপারেশনে তার মেয়ে হয়। বাড়ির কাছে হওয়ায় এই হাসপাতালে অপারেশন করাতে নিয়ে আসেন তারা। ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন করে পারভিনকে মেরে ফেলা হয়েছে। তারা এর বিচার চান।

এদিকে, মৃত্যুর পরেও স্বজনদের বিষয়টি না জানিয়ে ডাক্তারকে পালিয়ে যেতে সহায়তা করছিল হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয়টি টের পেয়ে স্থানীয় জনতা ও নিহতের স্বজনরা ডাক্তারকে একটি কক্ষে আটকে রাখেন।

অভিযুক্ত ডা: আতিকুর রহমান এব্যাপারে জানান, তিনি এর আগে অনেক সিজারিয়ান অপারেশন করেছেন। অপারেশনের আগ থেকেই এ রোগীর পেটে রক্তক্ষরণ হয়। যার ফলে তিনি স্ট্রোক করেন এবং পরে মারা যান। তার কোনো ভুল ছিল না বলেও দাবি করেন তিনি।

অন্যদিকে, বিএমডিসি ওয়েবসাইটে অভিযুক্ত ডাক্তারের রেজিস্ট্রেশন নম্বরে প্রবেশ করলে অন্য এক ব্যক্তির ছবি ও নাম আসে এবং সেই নম্বরও ২০০৩ সালে মেয়াদ শেষ হয়ে যায়। এসব ব্যাপারে অভিযুক্ত চিকিৎসক আতিকুর রহমান বলেন, দীর্ঘ ১৫ বছর তিনি তার রেজিস্ট্রেশন নবায়ন করেন না, তাই সেটা বিএমডিসির ওয়েবসাইটে দেখাচ্ছে না।

অভিযুক্ত চিকিৎসক গাজীপুরের কালিয়াকৈর উফেলার সূত্রাপুর এলাকার মরহুম বোরহান উদ্দিনের ছেলে। তিনি আশুলিয়ার জামগড়া এলাকায় ভাড়া বাসায় থাকেন।

নিউ পপুলার হাসপাতালের মালিক মজিবুর রহমান জানান, উনি ভুয়া ডাক্তার কি না জানা নেই। তবে আমাদের কাছে যারা ডিউটি ডাক্তার আছেন তাদের কাগজপত্র জমা নেয়া হয়, তবে উনাকে কল করে আনা হয়। তাই উনার কাগজপত্র নেয়া হয়নি। এখন আইনগতভাবে যা হবার হবে।

এব্যাপারে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক জানান, অলরেডি অফিসার ঘটনাস্থলে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে চবি শিক্ষার্থীদের লাল ব্যাজ ধারণ সাবেক কাস্টমস কর্মকর্তা আলাউদ্দিনে বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা পেকুয়ায় চিংড়ি ঘেরের পানিতে ডুবে ২ ভাইয়ের মৃত্যু দুর্গাপূজায় নিরাপত্তা ঝুঁকি নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে রাসূল সা:-কে নিয়ে কটূক্তিকারী পুরোহিত আটক ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম চলতি মাসে প্রথম ৫ দিনে রেমিট্যান্স এসেছে ৪২৫ মিলিয়ন ডলার খাগড়াছড়িতে সঙ্ঘাত, নৈরাজ্য ও অস্থিতিশীলতার বিরুদ্ধে সম্প্রীতির সমাবেশ অক্টোবরের প্রথম ৫ দিনে রেমিট্যান্স এসেছে ৪২৫ মিলিয়ন ডলার মিরাজে মান বাঁচালো বাংলাদেশ, পায়নি লড়াইয়ের পুঁজি

সকল