০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চাঁদার টাকা ফেরত আনলেন নারায়ণগঞ্জ চেম্বার সভাপতি

চাঁদার টাকা ফেরত আনলেন নারায়ণগঞ্জ চেম্বার সভাপতি - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এবং অন্য আরেকটি ব্যবসায়ী সংগঠন থেকে নেয়া চাঁদার টাকা ফেরত আনা হয়েছে বলে জানিয়েছেন বিকেএমইএ’র সভাপতি মোহাম্মদ হাতেম।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানানো হয়। এ সময় মাসুদুজ্জামানসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের নবনির্বাচিত সভাপতি মাসুদুজ্জামান টাকাটি ফেরত আনেন বলে তিনি জানান।

এ সময় মোহাম্মদ হাতেম বলেন, নতুন সরকার আসার দেশের দায়িত্ব নেয়ার পর নারায়ণগঞ্জ চেম্বার থেকে তিন লাখ টাকা চাঁদা নেয়া হয়েছিল। এছাড়া আরো একটি এসোসিয়েশন থেকে পাঁচ লাখ টাকা চাঁদা নেয়া হয়েছিল। সেটা চেম্বারের নবনির্বাচিত সভাপতি ফেরত আনার ব্যবস্থা করেছেন।

দায়িত্ব নেয়ার পরেই মাসুদুজ্জামান বলেছিলেন, চাঁদাবাজি বন্ধ করতে হবে এবং চাঁদার টাকা ফেরত দিতে হবে। আর আমরা চেম্বার অব কমার্সে মাসুদকে সভাপতি হিসেবে বসিয়ে যে একজন যোগ্য লোককেই বসিয়েছি, সেটা কিন্তু প্রমাণ হলো।

মাসুদুজ্জামান বলেন, আমি বলেছিলাম যে ব্যবসায়ীরা সন্ত্রাস মুক্ত থাকবে, চাঁদা মুক্ত থাকবে এবং যেকোনো সমস্যায় চেম্বার তাদের পাশে থাকবে। যারা চাঁদা নিয়েছে তাদের আমি বুঝিয়েছি যে এই জায়গাটা ভালো জায়গা না। তারা বুঝেছে এবং চাঁদার টাকাটা তারা ফেরত দিয়েছে। এটা বাংলাদেশের জন্য একটি শুভ সূচনা। আমরা ব্যবসায়ীরা কোনো দল করি না, আমাদের শান্তিতে থাকতে দেন। ঝুটের কারণে চেম্বার ও বিকেএমইএ’র ওপর বিভিন্ন চাপ দেয়া হচ্ছে, যাতে আমরা এগুলো বন্টন করে দেই। মূলত এটা আমাদের কাজ না।

তিনি আরো বলেন, চাঁদাবাজদের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতিতে চলছি। আগামীতে আমরা কিভাবে কি করতে পারি এই ক্ষেত্রে সাংবাদিকদেরও আমাদের সহযোগীতা করতে হবে। এদিকে, উপস্থিত সাংবাদিকরা চাঁদাবাজদের নাম জানতে চাইলে তা জানাননি তারা।


আরো সংবাদ



premium cement