০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সিদ্ধিরগঞ্জে শামীম ওসমান-আইভিসহ ১০১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

সিদ্ধিরগঞ্জে শামীম ওসমান-আইভিসহ ১০১ জনের বিরুদ্ধে হত্যা মামলা - ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন গুলিবিদ্ধ হয়ে রাকিব (২১) নামে এক যুবক নিহতের ঘটনায় সাবেক এমপি শামীম ওসমান ও সাবেক মেয়র সেলিনা হায়াৎ আইভীসহ ১০১ জনের নাম উল্লেখ করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। এ মামলায় অজ্ঞাত আরো ৩০০ জনকে রাখা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন।

এর আগে নিহতের চাচাত ভাই আব্দুর রহমান গত ১৯ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ আদালতে আবেদন করলে আদালতের নির্দেশে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি রেকর্ড করা হয়।

ওসি মামুন বলেন, মামলাটি কোর্টের নির্দেশে রেকর্ড হয়েছে। মামলার এজাহারের অন্য আসামিরা হলেন শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান (৩৭), ভাতিজা আজমেরি ওসমান (৪৫), সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান (৭৮), সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া (৬২), থানা যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতি (৫৫), সাবেক ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নূর উদ্দিন মিয়া, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, তানজিম কবির সজুসহ (৪১) আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মামলার এজাহারে তুলে ধরা হয়েছে, গত ৫ আগস্ট আন্দোলন চলাকালীন সময়ে ভিকটিম রাকিব তার পেশাগত কাজে যাওয়ারে উদ্দেশে বের হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ১০ তলা অংশের ওভারব্রিজের নিচে গুলিবিদ্ধ হয়ে সড়কে লুটিয়ে পড়েন।
পরে স্থানীয়রা রাকিবকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। তিনি পেশায় একজন রাজমিস্ত্রি ছিলেন।


আরো সংবাদ



premium cement