০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আশুলিয়ায় শ্রমিক নিহত : জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

আশুলিয়ায় শ্রমিক নিহত : জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ - ছবি : নয়া দিগন্ত

শিল্পাঞ্চল আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সংঘর্ষে কাওসার হোসেন খান (২৭) নামের এক শ্রমিক নিহত হয়েছে। এর প্রতিবাদে এবং শ্রমিকদের প্রতি সংহতি জানিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুর সোয়া ১টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখেন তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের ৪৭ আবর্তনের শিক্ষার্থী এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ঋদ্ধ বলেন, অভ্যুত্থান-পরবর্তী সময়েও আন্দোলনরত শ্রমিকদের ওপর ন্যাক্কারজনকভাবে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিচারবহির্ভূত রাষ্ট্রীয় হত্যাকাণ্ড বন্ধ করো, ছাত্র-শ্রমিক-জনতা, গড়ে তোলো একতা, শ্রমিকের বুকে গুলি কেন?, কাওসারের বুকে গুলি কেন?, গণঅভূত্থান-পরবর্তী বাংলাদেশে শ্রমিক খুন হবে কেন? ইত্যকার শ্লোগান সম্বলিত ফেস্টুন নিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভে অংশগ্রহণ করেন শিক্ষার্থীরা।

প্রায় পৌনে এক ঘণ্টা সড়ক অবরোধের পর দুপুর ২টার দিকে তারা মহাসড়ক ছেড়ে দেন।

উল্লেখ্য, সোমবার আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকায় বিক্ষোভ চলাকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে সংঘর্ষে ম্যাংগো টেক্স লিমিটেড কারখানার শ্রমিক কাওসার হোসেন খান নিহত হন। আহত হন আরো পাঁচ শ্রমিক।


আরো সংবাদ



premium cement