০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

২৪ ঘণ্টা ধরে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে রেখেছে শ্রমিকরা

২৪ ঘণ্টা ধরে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে রেখেছে শ্রমিকরা - ছবি : নয়া দিগন্ত

বকেয়া বেতন ও বোনাস পরিশোধের দাবিতে ২৪ ঘণ্টা ধরে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে রেখেছে একটি তৈরী পোশাক কারখানার শ্রমিকরা। দীর্ঘ ২৪ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। আর চরম ভোগান্তিতে পড়েছে এই মহাসড়ক দিয়ে চলাচলরত যানবাহনসহ মানুষজন।

মঙ্গলবার (০১ অক্টোবর) সকাল ৯টায় সরেজমিনে ঘুরে এ চিত্র দেখা গেছে। এর আগে সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে রাখে বার্ডস গ্রুপের শ্রমিকরা। যা দীর্ঘ ২৪ ঘণ্টা পার হলেও অবরোধ তুলে নেয়নি শ্রমিকরা।

মহাসড়ক অবরোধকারী শ্রমিকরা জানায়, গেল মাসের ২৮ তারিখ থেকে বার্ডস গ্রুপের সকল কারখানা লে-অফ করা হয়। শ্রমিক ও কর্মচারীদের বেতন সেপ্টেম্বর মাসের ১০ তারিখে এবং সার্ভিস বেনিফিট-সহ ক্ষতিপূরণ গতকাল ৩০ সেপ্টেম্বর দেয়ার কথা ছিল। চুক্তিমতো শ্রমিকদের বেতন কারখানা কর্তৃপক্ষ পরিশোধ করলেও যে সার্ভিস বেনিফিটসহ ক্ষতিপূরণ দেয়ার কথা ছিল তা পরিশোধ করতে আরো তিন মাসের সময় চেয়েছে কারখানা কর্তৃপক্ষ। যার কারণে মহাসড়ক অবরোধ করা হয়েছে।

সরেজমিনে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা গেছে, আশুলিয়ার জিরানী বাজার, কবিরপুর, বাড়ইপাড়া, চক্রবর্তী, শ্রীপুর সব স্থানেই যানবাহন ঢাকামুখী লেনে পুরোপুরি বন্ধ রয়েছে। অপরদিকে, ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে নবীনগর-চন্দ্রা মহাসড়কের চন্দ্রামুখী লেন বাইপাইল পর্যন্ত বন্ধ রয়েছে। গেল ২৪ ঘণ্টা ধরেই যানবাহন থেমে রয়েছে বলে জানা গেছে।

এদিকে, সকাল থেকেই শিল্পাঞ্চলের অধিকাংশ কারখানা খোলা থাকায় শ্রমিকরা ভোগান্তি নিয়েই কর্মস্থলে যোগদান করেছে। গণপরিবহন ও দূরপাল্লার যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকলেও শুধু রিকশা, অটোরিকশা অপর লাইনে চলতে দেখা গেছে।

এছাড়া, নবীনগর-চন্দ্রা মহাসড়কের ইপিজেড থেকে চন্দ্রা মুখী লেন ফাঁকা রয়েছে। তবে এ লেনে রিকশা, অটোরিকশা ও মাহিন্দ্র চলতে দেখা গেছে। অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ রয়েছে এসবের চালকদের বিরুদ্ধে।

বিভিন্ন গন্তব্যস্থলে যাওয়া মানুষের সাথে কথা বলে জানা যায়, এরকম ভোগান্তিতে কখনো পড়েনি তারা। সময় মতো অফিসে পৌঁছাতে পারবে কি না, তাও জানা নেই। অনেক লোকজন পায়ে হেটেও গন্তব্যস্থলে গিয়েছে বলে জানান। ২৪টা ঘণ্টা ধরে রাস্তা বন্ধ, আর কত ভোগান্তি পোহাতে হবে কে জানে?

এ ব্যাপারে দায়িত্বশীল কোনো কর্মকর্তার বক্তব্য চেষ্টা করেও পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
দিরাইয়ে মৎস্যজীবী আব্দুন নুরের খুনীদের গ্রেফতার ও ফাঁসির দাবি এলাকাবাসীর কানপুরে জয়ের জন্য ভারতের প্রয়োজন ৯৫ রান সাংবাদিক হাসান মাহমুদ হত্যা মামলায় সাবেক পাটমন্ত্রী গ্রেফতার বিএনপির প্রার্থী ডা. শাহাদাতকে চসিকের মেয়র ঘোষণা জাহাজে ৩ জনের মৃত্যু : বিস্ফোরণের কারণ জানা গেল বাংলাদেশে বেসামরিক নাগরিক হত্যার পূর্ণাঙ্গ তদন্ত চায় যুক্তরাষ্ট্র সাবেক স্বরাষ্ট্র সচিব জাহাঙ্গীর গ্রেফতার একের পর এক উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ সাবেক সংসদ সদস্য জ্যাকব গ্রেফতার ২৪ ঘণ্টা ধরে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে রেখেছে শ্রমিকরা সুনামগঞ্জে আশ্রয়ন প্রকল্পের ঘরে আগুনে ৬ জনের মৃত্যু

সকল