২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
রুকন সম্মেলনে অধ্যাপক মুজিবুর রহমান

যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার করে নির্বাচিত প্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে

রুকন সম্মেলনে অধ্যাপক মুজিবুর রহমান - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির অধ্যাপক মজিবুর রহমান বলেছেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের পরে দেশের মানুষের মধ্যে শোষণহীন সমৃদ্ধ একটি দেশ প্রাপ্তির আকাঙ্ক্ষা তৈরি হয়েছে। তাই যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার করে নির্বাচিত প্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

জেলা শিল্পকলা একাডেমিতে নারায়ণগঞ্জ মহানগর জামায়াতের রুকন সম্মেলনে এসব কথা বলেন তিনি।

অধ্যাপক মুজিব বলেন, সমাজের নেতারা যদি দক্ষ, সৎ ও খোদাভীরু হয়, তাহলে জমিনে আল্লাহ রহমতের ফল্গুধারা বর্ষিত হয়। ন্যায় ইনসাফভিত্তিক সমাজ কায়েম ব্যতিত দুনিয়ায় প্রকৃত শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়।

এ সময় তিনি রুকনদের কুরআনের রাজ কায়েমের প্রত্যয়ে নিরলসভাবে দ্বীনের কাজ করার আহ্বান জানান।

তিনি আরো বলেন, রুকনদের আল্লাহর সন্তুষ্টির জন্য কাজ করতে হবে। নিজেকে পরিবার ও সমাজের মাঝে উত্তম মানুষ হিসাবে উপস্থাপন করতে হবে। মন্দের জবাব ভালো দিয়ে দিতে হবে। প্রতিনিয়ত কুরআন-হাদিস ও ইসলামী সাহিত্য হক আদায় করে পড়তে হবে। রুকনদের দানের হাতকে প্রসারিত করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য সাইফুল আলম খান মিলন, তিনি বলেন রাসূল সা:-এর সিরাত অধ্যায়নের প্রতি আমাদেরকে সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। বর্তমানে বাজারে নতুন নতুন বহু সিরাত গ্রন্থ প্রকাশিত হয়েছে। তা সংগ্রহ করে পড়তে হবে। রুকনদের আত্মগঠনে সচেষ্ট হয়ে পরিবারের কাছে উত্তম আর্দশ হতে হবে।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্ম পরিষদের সদস্য মাওলানা মঈনুদ্দিন আহমাদ ও নারায়ণগঞ্জ জেলা আমীর আলহাজ্ব মমিনুল হক সরকার।

রুকন সম্মেলনের সভাপতি, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও মহানগরী আমির মাওলানা আবদুল জব্বার বর্তমান পরিস্থিতিতে রুকনদের সংগঠন সম্প্রসারণ-মজবুতি অর্জন, ইউনিট বৃদ্ধি, কর্মী বৃদ্ধিসহ নারায়ণগঞ্জে জামায়াতে ইসলামীকে গণমানুষের সংগঠনে পরিণত করার আহ্বান জানান।

মহানগরী সেক্রেটারি ইঞ্জিনিয়ার মানোয়ার হোসাইনের সঞ্চালনায় রুকন সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মহানগরী নায়েবে আমির মাওলানা আবদুল কাইয়ুম, সহকারী সেক্রেটারি জামাল হোসাইন ও মহানগরী কর্ম পরিষদের সদস্যরা।


আরো সংবাদ



premium cement