২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মুন্সিগঞ্জে আসামির জামিনের প্রতিবাদে ‘মার্চ টু জজ কোর্ট’ কর্মসূচি

মুন্সিগঞ্জে আসামির জামিনের প্রতিবাদে ‘মার্চ টু জজ কোর্ট’ কর্মসূচি - ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতের ঘটনায় পৃথক হত্যা মামলার দুই আসামির রিমান্ড নামঞ্জুর করে জামিন আদেশের প্রতিবাদে মুন্সিগঞ্জে ‘মার্চ টু জজ কোর্ট’ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শহরের সুপারমার্কেট থেকে শুরু হয় এ কর্মসূচি।

এতে বিভিন্ন প্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থী ও নাগরিক অংশ নেন। এ সময় জামিনের প্রতিবাদ জানিয়ে নানা স্লোগান দিতে শোনা যায় বিক্ষুব্ধ আন্দোলনকারীদের। পরে আন্দোলনকারীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সামনে ঘণ্টাব্যাপী অবস্থান নেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, ‘ওই দুই আসামির বিষয়ে প্রাথমিক স্বাক্ষী-প্রমাণ থাকায় আদালতের কাছে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। কিন্তু নজিরবিহীনভাবে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইফতি হাসান ইমরান রিমান্ড আবেদন নামঞ্জুর করে জামিনের আদেশ দেন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। এত দ্রুত হত্যা মামলার আসামির যদি জামিন হয়ে যায় তাহলে ফ্যাসিবাদের দোসররা পুনর্গঠিত হয়ে আবারো ছাত্র-জনতার ওপর নির্যাতন-হামলা চালাবে।’

উল্লেখ্য, গত ৪ আগস্ট মুন্সিগঞ্জ শহরের সুপারমার্কেটে নিহত শহরের উত্তর ইসলামপুর এলাকার সজল মোল্লা ও নুর মোহাম্মদ ডিপজল হত্যা মামলার আসামি মাহমুদুল হাসান রাহিম ও জাহাঙ্গীর আলমকে গ্রেফতারের পর গত সোমবার আদালতে প্রেরণ করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আবেদন নামঞ্জুর করে আসামিদের জামিনের আদেশ দেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইফতি হাসান ইমরান। এতে বিক্ষুব্ধ হয়ে উঠেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। ঘোষণা দেয়া হয় ‘মার্চ টু জজ কোর্ট কর্মসূচির’।


আরো সংবাদ



premium cement
রহুল আমিন গাজীর ইন্তেকালে শ্রমিক কল্যাণের শোকবার্তা ‘ইরান আমার জীবনের জন্য বড় হুমকি’ : ট্রাম্প রোহিঙ্গা সঙ্কট সমাধানে যেসব প্রস্তাব রাখলেন ড. ইউনূস রুহুল আমিন গাজীর প্রতি নানা পেশাজীবীদের শেষ শ্রদ্ধা রোহিঙ্গা প্রত্যাবাসন বিষয়ে জাতিসঙ্ঘ দূতের সাথে পররাষ্ট্র উপদেষ্টার বৈঠক ভোটার তালিকা প্রস্তুত হলে ভোটের তারিখ ঘোষণা করা হবে শিল্প উপদেষ্টার সাথে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ ১০টি গ্রিড-সংযুক্ত সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপনে দরপত্র চাইতে পারে বিপিডিবি সমর্থন বজায় রাখতে জাতিসঙ্ঘ মঞ্চে জেলেনস্কি ইসরাইলি হামলায় লেবাননের একই পরিবারের ১১ সদস্য নিহত সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড নামঞ্জুর, কারাগারে প্রেরণ

সকল