২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিএনপি নেতা হত্যা : সাবেক প্রতিমন্ত্রী রিমিসহ ৪৯ জনের নামে মামলা

বিএনপি নেতা হত্যা : সাবেক প্রতিমন্ত্রী রিমিসহ ৪৯ জনের নামে মামলা - ছবি : নয়া দিগন্ত

গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার দূর্গাপুর ইউনিয়ন বিএনপি নেতা সফি উদ্দিন মাস্টার খুনের ঘটনায় সাবেক শিশু ও মহিলা বিষয়ক মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়ামের সদস্য সিমিন হোসেন রিমিসহ ৪৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) গাজীপুরের সিনিয়র জুডিসিয়াল পঞ্চম আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আঁখি আক্তারের আদালতে নিহতের ছেলে মো: সোহেল রানা এ মামলা করেন।

এছাড়াও এ মামলায় কাপাসিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান ও কাপাসিয়া থানার তৎকালিন ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম নাসিরসহ ওই থানার তিন কর্মকতাকে আসামি করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, কাপাসিয়া উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ও অবসরপ্রাপ্ত প্রাইমারী শিক্ষক ৭৫ বছর বয়সী সফি উদ্দিন মাস্টারকে ২০২৩ সালে জাতীয় সংসদ নির্বাচনের আগে ১ নম্বর আসামির হুকুমে অন্য আসামিরা তাকে বেধড়ক মারধর ও রক্তাক্ত জখম অবস্থায় মিথ্যা বিস্ফোরক মামলায় গ্রেফতার দেখিয়ে কোর্টে চালান দেয়। পরে বিনা চিকিৎসায় জেল হাজতে তার মৃত্যু হয়।

বাদি পক্ষের আইনজীবী জানান, ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য কাপাসিয়া থানার অফিসার ইনচার্জকে (ওসি) নির্দেশ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম ও ইসলামী স্কলার অন্তর্ভুক্ত করুন আন্দোলনের সফলতার ক্রেডিট সবার : শিবির দেশে-বিদেশে গ্রহণযোগ্য বিচার নিশ্চিত করতে চাই : ড. আসিফ নজরুল মুন্সীগঞ্জে বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবি, যুবক নিহত এখনো পুরো সক্রিয় হতে পারেনি পুলিশ কুড়িগ্রামে বজ্রপাতে মৃত্যু ২ বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যা : স্ত্রীর যাবজ্জীবন, ভায়রার মৃত্যুদণ্ড ১ কোটি ১৬ লাখ টাকা ও বিপুল পরিমাণ বিদেশী মুদ্রাসহ আটক ৩ সাবেক প্রতিমন্ত্রী এনামুর এমপি বকুল ও বিসিআইসি সাবেক চেয়ারম্যানের দুর্নীতির অনুসন্ধান করবে দুদক মিয়ানমারের জান্তাবিরোধী শক্তিকে ভারতের নজিরবিহীন আমন্ত্রণ

সকল