২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শেখ হাসিনা ও তার মন্ত্রী এমপিদের বিচার করতে হবে : ফয়জুল করীম

শেখ হাসিনা ও তার মন্ত্রী এমপিদের বিচার করতে হবে : ফয়জুল করীম - ছবি : নয়া দিগন্ত

শেখ হাসিনা ও তার দোসরদর বিচার করতে হবে উল্লেখ করে ইসলামী আন্দোলনের নায়েবে আমির মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেছেন, শেখ হাসিনা ও তার মন্ত্রী-এমপিরা দেশের সম্পদ লুন্ঠন করে বিদেশে সম্পদের পাহাড় গড়েছেন। তারা বিরোধীদের দমনে হত্যা-গুমসহ নানা নির্যাতনের পন্থা অবলম্বন করেন। ছাত্রজনতার আন্দোলনের মাধ্যমে সেই দুঃসহ অপশাসনের অবসান হয়েছে। এখন শেখ হাসিনাকে বিচারের আওতায় আনতে হবে। তার সরকারে থাকা সকল পলাতকদের অবিলম্বে দেশের মাটিতে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি দাঁড় করাতে হবে। একইসাথে দুর্নীতিবাজদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ঘোষণা করতে হবে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ইসলামী আন্দোলন ফরিদপুর জেলা শাখার উদ্যোগে শহরের জনতা ব্যাংকের মোড়ে আয়োজিত এক গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতি ফয়জুল করীম সংখ্যানুপাতিক (PR) পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানিয়ে বলেন, ইসলামী রাষ্ট্র কায়েম করলে জনগণের সম্পদ লুণ্ঠন হবে না, আমাদের নারীরা অবাধে ধর্ষণ হবে না এবং অবৈধভাবে সম্পদ বিদেশে পাচার সম্ভব হবে না। দেশে সুশাসন ও সুষম অর্থ বন্টনের মাধ্যমে সকলকে প্রতিষ্ঠিত করা হবে।

তিনি বলেন, আজকে গরিবেরা ধনী ও ধনীরা গরিব হয়ে যাচ্ছে শুধু মাত্র ভুলভাবে রাষ্ট্র পরিচালনা করার কারণে। তাদের কারণে আমাদের এই দুর্দশা হয়েছে। যদি ইসলামী রাষ্ট্র কায়েম করা যায় তাহলে আর দেশে এই ধরনের বিপর্যয় ঘটবে না। তিনি ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির লক্ষ্যে ইসলামী আন্দোলনের উদ্যোগে ইসলামি সমাজভিত্তিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করার আহ্বান জানান তিনি।

ইসলামী আন্দোলনের ফরিদপুর জেলার সভাপতি মুফতি মোস্তফা কামাল সভাপতিত্বে গণসমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহসভাপতি মোহাম্মদ ওয়ালিউর রহমান রাসেল, মাওলানা শাহ মো: জামাল উদ্দিন, সেক্রেটারি মিজানুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন জেলার সভাপতি খন্দকার ওয়াহিদুজ্জামান, ইসলামী আন্দোলন ভাঙ্গা উপজেলার সভাপতি আব্দুল মান্নান মাতুব্বর, ইসলামী যুব আন্দোলন জেলার সভাপতি মো: সাইফুল ইসলাম, ইসলামিক ছাত্র আন্দোলন ফরিদপুর জেলার সভাপতি মো: রেজাওয়ান হোসাইন মল্লিক, জাতীয় ওলামা মাশায়েক আইম্মা পরিষদের জেলা সভাপতি মাওলানা সৈয়দ শামসুল হক, বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ড ফরিদপুর জেলার সভাপতি হাফেজ আব্দুস সালাম সাহেব, ইসলামী আন্দোলন ফরিদপুর জেলার উপদেষ্টা শামসুদ্দিন মাতুব্বর, ইসলামী আন্দোলন জেলার সাংগঠনিক সম্পাদক শেখ মো: জাহিদ হাসান, ফরিদপুর সদর উপজেলা সভাপতি মাওলানা মিজানুর রহমান আরেফী, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ: হামিদ মাস্টার প্রমুখ।

গণসমাবেশে জাতীয় শিক্ষক ফোরাম ফরিদপুরের সভাপতি ডা. মাওলানা আবু জাফর, ইসলামী আন্দোলন সদর উপজেলা সেক্রেটারি মাওলানা আনোয়ারুল করিমসহ ইসলামী আন্দোলনের জেলা, উপজেলা ও ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে জনগণের কল্যাণ কামনা করে দোয়া কামনা করা হয়।


আরো সংবাদ



premium cement
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম ও ইসলামী স্কলার অন্তর্ভুক্ত করুন আন্দোলনের সফলতার ক্রেডিট সবার : শিবির দেশে-বিদেশে গ্রহণযোগ্য বিচার নিশ্চিত করতে চাই : ড. আসিফ নজরুল মুন্সীগঞ্জে বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবি, যুবক নিহত এখনো পুরো সক্রিয় হতে পারেনি পুলিশ কুড়িগ্রামে বজ্রপাতে মৃত্যু ২ বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেবে চীন ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যা : স্ত্রীর যাবজ্জীবন, ভায়রার মৃত্যুদণ্ড ১ কোটি ১৬ লাখ টাকা ও বিপুল পরিমাণ বিদেশী মুদ্রাসহ আটক ৩ সাবেক প্রতিমন্ত্রী এনামুর এমপি বকুল ও বিসিআইসি সাবেক চেয়ারম্যানের দুর্নীতির অনুসন্ধান করবে দুদক মিয়ানমারের জান্তাবিরোধী শক্তিকে ভারতের নজিরবিহীন আমন্ত্রণ

সকল