২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জবি শিক্ষক মিল্টন বিশ্বাসের পদত্যাগ এবং স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ

- ছবি : নয়া দিগন্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসের পদত্যাগ ও বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারসহ মোট ১১ দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

আজ সোমবার বাংলা বিভাগের সামনে এ বিক্ষোভ মিছিল করেন তারা।

বিক্ষোভে শিক্ষার্থীরা বলেন, অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস জুলাই বিপ্লবে সরাসরি ছাত্রদের বিপক্ষে অবস্থান নেন ও স্বৈরাচারী খুনির দোসর হয়ে বিভিন্ন কলাম লেখেন। তিনি শিক্ষার্থীদের নানাভাবে হয়রানি করেন ও ছাত্র আন্দোলন দমনে সর্বোচ্চ সচেষ্ট ছিলেন। তাই বাংলা বিভাগের শিক্ষার্থীরা এ রকম একজন খুনির দোসর শিক্ষককে আর বিভাগে চায় না। অনতিবিলম্বে তার পদত্যাগ ও বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার চান তারা।

বাংলা বিভাগের শিক্ষার্থী হাসান সজীব বলেন, ‘মিল্টন বিশ্বাস একজন খুনির দোসর। তাকে আমরা আমাদের বিভাগে চাই না। তিনি কখনো নিয়মিত ক্লাস নিতেন না ও বিভাগের শিক্ষার্থীদের বিভিন্নভাবে হেনস্তা করতেন।’

বিভাগের আরেক শিক্ষার্থী নজরুল ইসলাম বলেন, ‘ছাত্র আন্দোলন দমন করার জন্য তিনি শিক্ষার্থীদের বিরুদ্ধে অনেক কলাম লিখেছিলেন। তিনি স্বৈরাচারী খুনির একজন দালাল ছিলেন।’

এছাড়া শিক্ষার্থীরা নিজ বিভাগ সংস্কারের জন্য অন্যান্য দাবি তোলেন। সেখানে বিভাগের নানা সমস্যাগুলো তুলে ধরে দ্রুত সমাধান চেয়েছেন।


আরো সংবাদ



premium cement