২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাভারে চাঞ্চল্যকর বাবা-ছেলে হত্যাকাণ্ডে মূলহোতাসহ গ্রেফতার ২

- ছবি : নয়া দিগন্ত

সাভারে চাঞ্চল্যকর বাবা-ছেলে হত্যাকাণ্ডের মূলহোতাসহ দুইজনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব-৪ সিপিসি-২, আশুলিয়ার নবীনগর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর জালিস মাহমুদ খান বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, গতকাল রোববার রাতে সাভারের আমিনবাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, সিরাজগঞ্জ জেলার আনিস সরদার (২৬) এবং চাপাইনবাবগঞ্জ জেলার আদিল বিশ্বাস (২৪)।

প্রেস বিজ্ঞপ্তিতে কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান জানান, চলতি বছরের গত ২ সেপ্টেম্বর দুপুরে সাভার উপজেলার আমিন বাজার রুপালি-সৈকত হাউজিংয়ের ভেতর গরুর খামারি ফুয়াদুল ইসলাম ও তার শিশু সন্তান আশিকের অর্ধগলিত পঁচা দুর্গন্ধযুক্ত লাশ পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪-এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে আমিন বাজার এলাকায় অভিযান চালায়। অভিযানে চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের মূলহোতা আনিস সরদারসহ আরো একজনকে গ্রেফতার করা হয়।

ঘটনার বিবরণে জানা গেছে, ফুয়াদুল ইসলাম মেহেরপুরের গাংনী থানার কাজীপুর গ্রামের বাসিন্দা। জীবিকার তাগিদে সাভার আমিনবাজার এলাকার রুপালী-সৈকত হাউজিং এলাকায় একটি গরুর খামার দিয়ে জীবিকা নির্বাহ করে আসছিল। ফুয়াদুল ইসলামের সাথে তার দেড় বছর বয়সের ছেলে সন্তান আশিক একত্রে বসবাস করতো।

তিনি আরো জানান, গত ২ সেপ্টেম্বর আনিস সরদার, আদিল বিশ্বাস ও তার সাথে থাকা আরো অন্য পলাতক সহযোগীরা প্রথমে গরুর খামারি ফুয়াদুল ইসলামকে গলা কেটে হত্যা করে। এরপর তার শিশু ছেলে আশিককে গলা কেটে দ্বিখন্ডিত করে হত্যা করে। পরে লাশ গুম করার জন্য ওই খামারের ভিতরে মাটিচাপা দিয়ে রাখে। পরবর্তীতে লাশ শিয়াল মাটি খুড়ে বের করলে এই হত্যাকাণ্ডটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। পরে র‍্যাব-৪ সিপিসি-২ অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তির সহযোগিতায় এই হত্যা মামলার প্রধান আসামি আনিস সরদারসহ দুইজনকে গ্রেফতার করে।

আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে সাভার হেমায়েতপুর ও আমিনবাজার এলাকায় চুরি ও ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। খামারের গরু চুরি করার জন্য তারা ফুয়াদুল ইসলাম ও তার শিশু সন্তান আশিককে হত্যা করে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement