২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জাবির সাবেক ছাত্রলীগ নেতা হত্যার ঘটনায় শিক্ষার্থী গ্রেফতার

জাবির সাবেক ছাত্রলীগ নেতা হত্যার ঘটনায় শিক্ষার্থী গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা শামীম আহমেদ ওরফে শামীম মোল্লাকে পিটিয়ে হত্যা করার ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২২ সেপ্টেম্বর) ভোরে গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া শিক্ষার্থীর নাম মাহমুদুল হাসান রায়হান (২০)। গ্রামের বাড়ি গাজীপুরের দক্ষিণ সালনার আড়ালিয়া এলাকায়। তিনি জাবির ইংরেজি বিভাগের ৫০তম ব্যাচের শিক্ষার্থী এবং শেখ রাসেল হলে থাকতেন।

বিষয়টি নিশ্চিত করেছেন, গাজীপুরের জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল হালিম।

নিহত শামীম মোল্লা সাভারের আশুলিয়ার কাঠগড়া এলাকার ইয়াজ উদ্দিন মোল্লার ছেলে এবং ওই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি জাবির ২০০৯-২০১০ শিক্ষাবর্ষের (৩৯ ব্যাচ) ইতিহাস বিভাগের শিক্ষার্থী ছিলেন। ২০২২ সালে তিনি মাস্টার্স পাস করেন।

গাজীপুরের জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল হালিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোর ৫টার দিকে গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকায় অভিযান চালিয়ে মাহমুদুল হাসানকে গ্রেফতার করে সাভারের আশুলিয়া থানা পুলিশ। এর আগে ওই রাতে তার খোঁজে মহানগরীর সালনা এলাকায় অভিযান চালানো হয়।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, শামীম মোল্লা হত্যা মামলার আসামি মাহমুদুল হাসান রায়হানকে গ্রেফতার করা হয়েছে। রোববার দুপুরে আদালতে হাজির করে তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হবে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহীনুর কবির জানান, হত্যাকাণ্ডের পর শিক্ষার্থী মাহমুদুল হাসান রায়হান তার ফুফুর বাড়িতে আত্মগোপন করে ছিলেন। তথ্য প্রযুক্তির মাধ্যমে তার অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেল থেকে রাত পর্যন্ত ক্যাম্পাসে চার দফা পিটিয়ে হত্যা করা হয় জাবির ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদকে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের আট শিক্ষার্থীকে বহিষ্কার ও তাদের বিরুদ্ধে হত্যা মামলাসহ পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে ৩০ কর্মদিবসের মধ্যে তদন্ত করে সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
৯ দফার পেছনের গল্প জানালেন সমন্বয়ক আব্দুল কাদের আ. লীগের রাজনীতি করার অধিকার নেই : মেজর হাফিজ ফেনী কলেজে যোগ দিলেন মাউশির সেই পরিচালক ঈশ্বরগঞ্জে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত ফরিদপুরে প্রথম স্বামীর হাতে খুন হলো দ্বিতীয় স্বামী আ.লীগের ছয় নেতার জামিন, আদালতে ছাত্র-জনতার বিক্ষোভ ওয়েবমেট্রিক্স র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় রাজশাহী বিশ্ববিদ্যালয় রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত করেছিল ইসরাইল! বড় প্রকল্পে বরাদ্দের টাকা যেন শতভাগ সদ্ব্যবহার করা হয় : সাখাওয়াত হোসেন জুলাই বিপ্লবে যারা শহীদ ও আহত তাদেরকে রাষ্ট্রীয় উপাধি দিতে হবে : বুলবুল ছাত্র আন্দোলনের সর্বশেষ শহীদের পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা

সকল