২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাবেক মন্ত্রী গোলাম দস্তগীরের ফের ৮ দিনের রিমান্ড

সাবেক মন্ত্রী গোলাম দস্তগীরের ফের ৮ দিনের রিমান্ড - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বিরুদ্ধে চতুর্থ দফায় ফের আট দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় করা চার হত্যা মামলায় দুই দিন করে আট দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে চার হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে প্রত্যেক মামলায় ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠানো হলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেনের আদালত শুনানী শেষে মোট আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুল রশীদ।

মামলার বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সারা দেশের মতো নারায়ণগঞ্জেও অনেক হত্যাকাণ্ড সংঘঠিত হয়েছে। এ সকল হত্যকাণ্ডের ঘটনায় বিভিন্ন থানায় মামলা হয়েছে। এরমধ্যে সিদ্ধিরগঞ্জ থানার চারটি হত্যা মামলায় গোলাম দস্তগীর গাজীকে গ্রেফতার দেখিয়ে ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছিল।
আদালত উভয় পক্ষের শুনানী শেষে দুই দিন করে চার মামলায় আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিদ্ধিরগঞ্জ থানার দায়ের করা চারটি মামলার অভিযোগে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়ায় গত ২০ আগস্ট হোটেল কর্মচারী মো: শাহীন ও একই দিন গার্মেন্টস কর্মী মিনারুল ইসলাম, গত ২১ আগস্ট হুসাইন এবং গত ২০ আগস্ট মো: তুহিন হত্যায় গোলাম দস্তগীর গাজী অংশগ্রহণ করেন।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় দায়ের করা পারভেজ হত্যা মামলায় গোলাম দস্তগীর গাজীর বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছিল। এ দিন বিকেলে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠানো হলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালত উভয় পক্ষের শুনানী শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। তার আগে গত ১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের আড়াইহাজারের নিহত শফিকুল ইসলাম শফিক ও বাবুল হত্যা মামলায় তিন দিন করে মোট ছয় দিনের রিমান্ড নেয়া হয়েছিল গোলাম দস্তগীর গাজীকে।

এরও আগে গত ২৫ আগস্ট রূপগঞ্জে গুলিতে নিহত দশম শ্রেণির ছাত্র রোমান মিয়া হত্যা মামলায় গোলাম দন্তগীর গাজীকে প্রথম দফায় ছয় দিনের রিমান্ডে নেয়া হয়।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট দিবাগত রাতে ঢাকা শান্তিনগর বাসা থেকে গোলাম দস্তগীর গাজীকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।


আরো সংবাদ



premium cement
ওয়েবমেট্রিক্স র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় রাজশাহী বিশ্ববিদ্যালয় রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত করেছিল ইসরাইল! বড় প্রকল্পে বরাদ্দের টাকা যেন শতভাগ সদ্ব্যবহার করা হয় : সাখাওয়াত হোসেন জুলাই বিপ্লবে যারা শহীদ ও আহত তাদেরকে রাষ্ট্রীয় উপাধি দিতে হবে : বুলবুল ছাত্র আন্দোলনের সর্বশেষ শহীদের পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা এবারের জাতিসঙ্ঘ সম্মেলন যেসব কারণে বাংলাদেশের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ গোয়ালন্দে চরমপন্থী দলের সদস্যকে কুপিয়ে ও গুলি করে হত্যা ইউপি চেয়ারম্যান-মেম্বাররা আ’লীগের বড় দোসর : রিজভী বিটিভির নতুন মহাপরিচালক মাহবুবুল আলম জাতিসঙ্ঘ বাংলাদেশে সংস্কার ও বন্যা পুনর্বাসন ব্যবস্থায় সহযোগিতা দেবে দ্রুত দৃশ্যমান উন্নয়নের প্রতিশ্রুতি নবনিযুক্ত রামেবি ভিসির

সকল