২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অঘোষিত আয়না ঘরে ১৬ বছর বন্দি ছিলাম : শাহজাদা মিয়া

অঘোষিত আয়না ঘরে ১৬ বছর বন্দি ছিলাম : শাহজাদা মিয়া - ছবি : নয়া দিগন্ত

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ফরিদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া বলেছেন, আমরা ৫ আগস্ট একটা স্বাধীনতা পেয়েছি। দেশে একটা অঘোষিত আয়না ঘর ছিল। অনেক লোক এই আয়না ঘরে মৃত্যুবরণ করেছে। আমরাও এই অঘোষিত আয়না ঘরে ১৬ বছর বন্দি ছিলাম সারা বাংলাদেশে। এদেশের ছাত্রজনতা সেই আয়না ঘর তছনছ করে দেশটা স্বাধীন করেছে।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে ফরিদপুরের সদরপুর উপজেলার হাসপাতালের মাঠে ‘ছাত্রজনতার আন্দোলনের ফসল এ বিজয় ধরে রাখার প্রয়োজনে’ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি ভোট চুরি ও জনগণের শান্তিশৃঙ্খলা বিনষ্টের অভিযোগে অনতিবিলম্বে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরীকে গ্রেফতারের দাবি জানান।

শাহজাদা মিয়া বলেন, নিক্সন চৌধুরী সংসদ সদস্যের ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন জমি ও সম্পত্তি জবরদখল করেছেন। এই সকল সম্পত্তি দ্রুত উদ্ধারের দাবি জানান তিনি।

তিনি তার বক্তব্যে অবিলম্বে শেখ হাসিনার সরকারের পরিচালিত গণহত্যা ও লুটপাটের সঠিক তথ্য প্রকাশের দাবি জানিয়ে বলেন, প্রপাগাণ্ডা ছড়াবেন না। বাংলাদেশের মাটিতে আর কোনো হেলমেট বাহিনী থাকতে পারবে না। আওয়ামী লীগের প্রেতাত্মারা এখনো বেঁচে রয়েছে। তারা নানা ষড়যন্ত্র চালাচ্ছে। হিন্দুদের শারদীয় দুর্গাপূজায় যেনো কোনোভাবেই আওয়ামী লীগের পতিত গুণ্ডাবাহিনী হামলা চালাতে না পারে সেদিকেও সকলকে সতর্ক থাকতে হবে।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন খান পলাশের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, খন্দকার ফজলুল হক টুলু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোজাম্মেল হোসেন মিঠু, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মাহফুজুর রহমান সবুজ, শেখ মাসুদ, সদরপুর উপজেলা বিএনপির বাহালুল মজনু, কুদ্দুস মোল্লা প্রমুখ।

সমাবেশকে কেন্দ্র করে দুপুরের পর থেকেই বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা মিছিলসহকারে এসে সমাবেশস্থলে যোগ দেয়।


আরো সংবাদ



premium cement
৯ দফার পেছনের গল্প জানালেন সমন্বয়ক আব্দুল কাদের আ. লীগের রাজনীতি করার অধিকার নেই : মেজর হাফিজ ফেনী কলেজে যোগ দিলেন মাউশির সেই পরিচালক ঈশ্বরগঞ্জে বিএনপির বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত ফরিদপুরে প্রথম স্বামীর হাতে খুন হলো দ্বিতীয় স্বামী আ.লীগের ছয় নেতার জামিন, আদালতে ছাত্র-জনতার বিক্ষোভ ওয়েবমেট্রিক্স র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় রাজশাহী বিশ্ববিদ্যালয় রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত করেছিল ইসরাইল! বড় প্রকল্পে বরাদ্দের টাকা যেন শতভাগ সদ্ব্যবহার করা হয় : সাখাওয়াত হোসেন জুলাই বিপ্লবে যারা শহীদ ও আহত তাদেরকে রাষ্ট্রীয় উপাধি দিতে হবে : বুলবুল ছাত্র আন্দোলনের সর্বশেষ শহীদের পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা

সকল