২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জেল থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আশুলিয়ায় গ্রেফতার

জেল থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আশুলিয়ায় গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের টঙ্গীর চাঞ্চল্যকর ও বহুল আলোচিত হোসেন (১৪) হত্যাকাণ্ডের মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো: আমির হোসেনকে (৩০) আশুলিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১টার দিকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৪ সিপিসি-২ নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান।

এর আগে শুক্রবার রাতে আশুলিয়ার জামগড়া এলাকা থেকে র‍্যাব-৪ ও র‍্যাব-১০ এর যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আমির হোসেন চাঁদপুরের মতলব উত্তর থানাধীন দক্ষিণ মান্দারতলী এলাকার তাজুল ইসলামের ছেলে।

র‍্যাব জানায়, গাজীপুরের টঙ্গী থানার চাঞ্চল্যকর ও বহুল আলোচিত হোসেন হত্যা মামলায় কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি (বন্দি নম্বর ১০১৯) মো: আমির হোসেন ঢাকার আশুলিয়া থানাধীন জামগড়া এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এবং র‌্যাব-১০-এর যৌথভাবে শুক্রবার রাতে অভিযান চালায়। অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাব আরো জানায়, গ্রেফতার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে আমির হোসেন অপহরণ ও হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ৬ আগস্ট জেল থেকে পলায়ন করেন।

জিজ্ঞাসাবাদে তিনি জানান, ভিকটিম হোসেনের সাথে দীর্ঘদিন ধরে লেনদেনের বিষয়ে তার বিরোধ চলছিল। ওই বিরোধের জের ধরে আমির হোসেন তার বন্ধু নুর আলম, রিপন এবং সহযোগীদের নিয়ে হোসেনের উপর প্রতিশোধ নেয়ার জন্য সুযোগ খুঁজতে থাকে। বিগত ২০১০ সালের ৫ জুন দুপুর ১টা ২০ মিনিটের দিকে হোসেনের বাড়ির পাশের চা দোকান থেকে পাগার এলাকায় নিয়ে গিয়ে অপহরণপূর্বক মুক্তিপণ দাবি করে। পরে মুক্তিপণ না পেয়ে তাকে শ্বাসরোধে হত্যা করে। ওই ঘটনায় টঙ্গী থানায় নিহতের বাবা একটি অপহরণ ও হত্যা মামলা করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত আসামিকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন।

গ্রেফতার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।


আরো সংবাদ



premium cement
পাহাড়কে অশান্ত করতে একটি মহল ষড়যন্ত্র করছে : হাসান আরিফ স্বৈরাচারী হাসিনা পালিয়ে গেলেও প্রেতাত্মারা এখনো দেশে অবস্থান করছে মতলবে ছেলের ইটের আঘাতে মা খুন, আটক ছেলে জামায়াত ক্ষমতায় গেলে নারীদের অধিকার খর্ব হবে না : সেলিম উদ্দিন কটিয়াদীতে ভিমরুলের আক্রমণে আহত ২০ রাসূল সা: সার্বজনীন নেতা ছিলেন : ডা. তাহের ২৭ সেপ্টেম্বর জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেবেন ড. ইউনূস ফেনীতে বন্যার স্থায়ী সমাধান প্রয়োজন : উপদেষ্টা নাহিদ সিলেট বিভাগে পৃথক বজ্রপাতে নিহত ৬ পদ্মার ভাঙনে ভিটেমাটি হারিয়েছে ২ শতাধিক পরিবার দেশে বুদ্ধিভিত্তিক বিপ্লব সাধনে সকলকে প্রস্তুত থাকতে হবে : আব্দুর রহমান মূসা

সকল