২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পিলখানা হত্যাকাণ্ডে চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহালের দাবি

পিলখানা হত্যাকাণ্ডে চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহালের দাবি - ছবি : নয়া দিগন্ত

পিলখানা হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও চাকরিচ্যুত সকল বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহালের দাবিতে মানববন্ধন করেছে রাজবাড়ী বিডিআর কল্যাণ পরিষদ। এ সময় জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন করা হয়।

এ সময় বিডিআর কল্যাণ পরিষদের জেলা সমন্বয়ক সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে জেলায় চাকরিচ্যুত বিডিআর সদস্য ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে তারা বলেন, তৎকালীন ফ্যাসিস্ট সরকার সেনাবাহিনীর সম্মান ক্ষুণ্ণ করতে বাংলাদেশ রাইফেলসকে ধ্বংস করার জন্য পরিকল্পিতভাবে পিলখানা হত্যাকাণ্ড ঘটায়। ওই হত্যাকাণ্ডে ৫৭ জন সেনা কর্মকর্তাসহ ৭৪ জন নিহত হন। পরে ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকার বিচারের নামে আলামত ধ্বংস ও নিরীহ ৫৪ জন বিডিআর সদস্যকে নিরাপত্তা হেফাজতে নিয়ে হত্যা করে।

তারা আরো বলেন, পিলখানা হত্যাকাণ্ডের ঘটনাকে তথাকথিত বিদ্রোহ ঘোষণা করে ১৮ হাজার ৫২০ জন বিডিআরকে চাকরিচ্যুতসহ বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়া হয়। ফলে হাজার হাজার বিডিআর সদস্য ও তাদের পরিবার মানবেতর জীবনযাপন করছে।

এ সময় বিডিআর সদস্যরা পিলখানা হত্যাকাণ্ডে নিহত ৫৭ সেনা কর্মকর্তাসহ ৭৪ জনকে শহীদের মর্যাদা ও ২৫ ফেব্রুয়ারিকে পিলখানা ট্র্যাজেডি দিবস ঘোষণাসহ নয় দফা দাবিতে মানববন্ধন করেন।


আরো সংবাদ



premium cement