২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ - নয়া দিগন্ত

নারায়নগঞ্জের ফতুল্লায় সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুলের মালিকানাধীন পোশাক-কারখানায় বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের পোস্ট অফিস বাসস্ট্যান্ড এলাকায় হামিদ ফ্যাশনের কয়েক শ’ শ্রমিক এ বিক্ষোভ করে।

এতে সড়কের উভয় দিকে তিন কিলোমিটার পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। ফলে দুর্ভোগে পড়ে যাত্রীরা।

শ্রমিকরা বলছে, ‘মালিকপক্ষ দু’মাস যাবত আমাদের বেতন দিচ্ছে না। বৃহস্পতিবার বকেয়া বেতন দেয়ার কথা ছিল। সকাল সাড়ে ৭টার দিকে শ্রমিকরা কারখানায় প্রবেশ করলে তাদের জানানো হয় যে বেতন দেবে না। পরে শ্রমিকরা সকাল ৮টার দিকে কারখানা থেকে বেরিয়ে ঢাকা-নারায়নগঞ্জ পুরাতন সড়কে বিক্ষোভ করে।’

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সোলায়মান মাহমুদ জানান, শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। বেলা পৌনে ১১টা থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

তিনি আরো জানান, খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ও শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে মালিকপক্ষের সাথে তারা আলোচনায় বসে। শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধসহ ১১ দফা দাবি পেশ করে। চলতি মাসের ২৬ তারিখে সকল বকেয়া বেতন পরিশোধ করা হবে এবং বাকি দাবিগুলো নিয়ে ২৮ তারিখ কারখানা-মালিকের সাথে বসা হবে। যদি সেদিন বসা না হয় তাহলে ২৯ তারিখ বসে শ্রমিকদের বাকি দাবি নিয়ে আলোচনা করা হবে।


আরো সংবাদ



premium cement