০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
চী নে র লো ক কা হি নী

চাঁদের ইতিকথা

-

(গত দিনের পর)
একটি গোলাপ হাতে নিয়ে চি-নিও’র সামনে গিয়ে দাঁড়াও। বাড়িয়ে দাও সেই গোলাপ তার দিকে।
গোলাপের এমন পরামর্শে চাঁদের বুকে সাহস ফিরে আসে। সেই সাহসে ভর করে সে বড় একটি ফুটন্ত গোলাপ তুলে নেয় হাতে। তারপর এগিয়ে যায় সে ‘চি-নিও’র সামনে।
রাতের শেষ প্রহর! চারদিকে নিস্তব্ধ নীরবতা। কোথাও এতটুকু কোলাহল নেই। এমন সময় সুন্দর একটি ফুটন্ত গোলাপ হাতে দাঁড়ানো চাঁদকে দেখে ভারি অবাক হয় ‘চি-নিও’। বিস্ময়ে তাকিয়ে থাকে সে চাঁদের দিকে। চোখের পলক ফেলতেও ভুলে যায় রাজকুমারী। ভাবে, এই নিঝুম রাতে এ কে এলো বাগানে তার!
গোলাপ কলিটি হাতে পেয়ে ‘চি-নিও’র কাজল কালো চোখে অণুরাগ ফুটে ওঠে। সেই অণুরাগের দৃষ্টিতে সিক্ত হয় চাঁদ। সিক্ত হয় চাঁদের পাথুরে শরীর। ধীরে ধীরে চাঁদের চেহারায় পরিবর্তন আসে। রূপান্তর হতে থাকে সে সুন্দরে। (চলবে)


আরো সংবাদ



premium cement
সামরিক ইনস্টিটিউটে রুশ হামলায় নিহতদের স্মরণে ইউক্রেনের শোক প্রকাশ বন্যায় ফেনীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষতি ৩৮ কোটি ৭২ লাখ টাকা রাজশাহীতে সাবেক রাবি ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সঙ্কেত ইসরাইলি সেনাবাহিনীর হাতে আমেরিকান নাগরিকের হত্যার নিরপেক্ষ তদন্ত চায় পরিবার শিক্ষা জাতি গঠনের প্রধান হাতিয়ার : ড. ইউনূস দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন?

সকল