২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`
নি ত্যো প ন্যা স

দেবতাখুমের রহস্য

-

বিশ.

এরপর রহস্যজনকভাবে মারা যান সাধুটি। তখন থেকেই ওই স্থানটি অভিশপ্ত হয়ে আছে। ওখানে কেউ গেলে মারা যায়, না হয় পাগল হয়ে বোধশক্তি হারিয়ে ফেলে।
আবার কেউ কেউ বলে, ওই সাধুর কোনো আধ্যাত্মিক শক্তি বা আধ্যাত্মিক জ্ঞান ছিল না। তিনি ছিলেন বনদস্যুদের সরদার। ওই মন্দিরে তার গোপন আস্তানা ছিল। সেখানে অঢেল সম্পদ লুকিয়ে রেখেছে সে। স্থানীয়রা জায়গাটি অভিশাপ মনে করায় মন্দিরের ধারেরকাছেও কেউ যায় না। এ কারণেই রহস্যের উদঘাটন করা হয়নি এতকাল।
সবকিছু শোনার পর আবিদ অচিন বৃক্ষের তলে কুড়িয়ে পাওয়া কাগজটি লীনার হাতে দেয়। বলে, এটি পড়ে দেখ। লীনা কাগজটি জোরে জোরে পড়ে, ‘তোমরা কেউ আর সামনে এগুবে না।’ পড়ার পর জিজ্ঞাসু দৃষ্টিতে সে তাকায় দুই বন্ধুর মুখের দিকে। কমল বিষয়টি লীনার কাছে পরিষ্কার করে। বাসে ইংরেজি বলা দুই লোকের কথা, তারা হেঁটে হেঁটে অচিন বৃক্ষের তলায় যাওয়া, তারপর এই কাগজের টুকরাটি আবিষ্কার করা ইত্যাদি। চোখে মুখে আশ্চর্যের আভা ফুটিয়ে লীনা বলে, তাহলে বন্ধু, আমাদের অভিযান কিন্তু ছোট-খাটো কোনো ব্যাপার না। (চলবে)


আরো সংবাদ



premium cement
হাবিপ্রবির অষ্টম ভিসি অধ্যাপক ড. এনামুল্লাহর দায়িত্ব গ্রহণ সুনামগঞ্জ-সিলেট সড়কে পরিবহন ধর্মঘটে যাত্রীদের ভোগান্তি রাষ্ট্রপতি ইস্যুতে এখনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ১০ ঘণ্টা পর খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক প্রধান উপদেষ্টার সাথে বিএনপির বৈঠক ঘূর্ণিঝড় ‘দানার’ প্রভাবে দেশে ভারী বৃষ্টির আশঙ্কা তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে এবার জামায়াতে ইসলামীর রিভিউ আবেদন মেহেরপুরে যৌথ বাহিনীর অভিযানে ৩ অস্ত্রকারবারি আটক অবসর ভেঙে টেস্টে ফেরার ইঙ্গিত ওয়ার্নারের মিরাজের ফিফটিতে স্বপ্ন দেখছে বাংলাদেশ রাষ্ট্রপতি ইস্যুতে প্রধান উপদেষ্টার বাসভবনে কিছুক্ষণের মধ্যে বৈঠক

সকল