২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩০, ১৮ রবিউস সানি ১৪৪৬
`
নি ত্যো প ন্যা স

দেবতাখুমের রহস্য

-

উনিশ.
কমল হঠাৎ বলে ফেলে, বাসের পেছনে বসা লোক দুজনের কাজ এটি। তারাই লিখে রেখেছে কাগজটি।
আবিদ বলে, কাদের জন্য লিখে রেখেছে? তাদের উদ্দেশ্যই বা কী?
কমল বলে, উদ্দেশ্য একই। আমরা যে কাজের জন্য বান্দরবানে এসেছি, তারাও সেই কাজের জন্যই এসেছে। তারা বুঝতে পেরেছে, তাদের এবং আমাদের উদ্দেশ্য একই। নিশ্চয়ই তারা চান না, আমরা সামনে এগিয়ে যাই অথবা তাদের কাজের বাধা হয়ে দাঁড়াই।
হু, আবিদ বলে, তাহলে উদ্দেশ্য আমাদের একই। আর এ কারণেই তারা কাগজটি এখানে রেখে দিয়েছে, যাতে এটি আমাদের নজরে পড়ে। কিন্তু তারা কেনো চান না যে আমরা সামনে এগিয়ে যাই?
কারণ, এই রহস্যের অন্তরালে রয়েছে গুপ্তধন। যা তারা গোপনে উদ্ধার করে নিয়ে যেতে চায়।
কাগজের টুকরোটি নিয়ে আবিদ ও কমল তখনকার মতো ফিরে এলো গেস্ট হাউজে। লীনার জন্য অপেক্ষা করছে তারা।
লীনা বিকেলে যথাসময়ে চলে এলো। তারা তিন বন্ধু আবার রহস্য পর্যালোচনায় বসে। লীনা বলে, স্থানীয়রা বিশ্বাস করে, পাহাড়ের ওপাড়ের একটি প্রাচীন মন্দিরে একসময় এক সাধু ছিল। যিনি তার আধ্যাতি¦ক বলে জায়গাটিকে সুরক্ষিত করে রেখেছিলেন। কিন্তু স্থানীয়রা ওই সাধুকে অশুভ শক্তির আধার মনে করত।
(চলবে)


আরো সংবাদ



premium cement
সংস্কার ও নির্বাচন সমান্তরালভাবে এগিয়ে নিতে হবে : ড. মঈন খান আড়াই শ’র বেশি ক্যাডেট এসআইকে অব্যাহতি পুঠিয়ায় আ’লীগকর্মীদের হামলায় বিএনপির ৪ কর্মী আহত লিড বাড়িয়ে ছুটছে দক্ষিণ আফ্রিকা নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুললো ধীর গতিতে যমুনার নদী ভাঙন প্রকল্প, নদীগর্ভে ২ শতাধিক বাড়ি যুক্তরাষ্ট্রের নির্বাচনে ‘ইলেক্টোরাল কলেজ’ কিভাবে কাজ করে ব্যারিস্টার সুমনের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ ডুয়েটের নতুন ভিসি হলেন অধ্যাপক ড. মোহাম্মদ জয়নাল আবেদীন বকেয়া মজুরির দাবিতে চাশ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি আওয়ামী লীগ কি সত্যিই আগরতলায় সমাবেশের প্রস্তুতি নিচ্ছে?

সকল