১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`
আ র ব্য র জ নী থে কে

সিন্দাবাদের দ্বিতীয় সমুদ্রযাত্রা

সিন্দাবাদের দ্বিতীয় সমুদ্রযাত্রা -

(গত দিনের পর)
হায় খোদা, একি কঠিন পরীক্ষায় ফেললে তুমি আমাকে? এই কি নিয়তি আমার? প্রথম যাত্রায় তোমার দয়ায় কোনো রকমে প্রাণ রক্ষা করতে পেরেছিলাম। কিন্তু এবার? এবার কিভাবে এই মাঝ দরিয়া থেকে উদ্ধার পাবো? কিভাবে ফিরে যাবো আমার প্রাণপ্রিয় নগরী বাগদাদে? বারবার একি বিপদে পড়ি আমি, হে আল্লাহ, তুমি দয়াময়।
দু’হাত তুলে আল্লাহর কাছে ফরিয়াদ করি। এ কি দুর্ভাগ্য নেমে এলো কপালে আমার। এমন শাস্তি কেন আমায় দিলে? কী পাপ আমি করেছি? হে খোদা, কেনোইবা আমার সমুদ্রযাত্রার দুর্মতি হলো। কেনইবা আমি নিজ বাড়ির শান-শওকত ফেলে এমন সুমদ্রযাত্রায় এলাম। বেশ তো সুখে আর আনন্দে দিন কাটছিল আমার। খাওয়া-পরা, ধন-দৌলত কোনো কিছুরই তো অভাব ছিল না। তবে কেন সেধে এই বিপদ ঘাড়ে নিতে এলাম। প্রথমবারের সমুদ্রযাত্রায় যা পেয়েছিলাম, আমার সাতপুরুষ দিব্যি আরামে বসে বসে খেতে পারত। (চলবে)


আরো সংবাদ



premium cement
চাঁদাবাজির মামলায় ফাঁসলেন বিএনপির সাবেক এমপির ছেলে ছাত্র আন্দোলনে গণহত্যা মামলায় আ’লীগ নেতাদের জামিন, প্রতিবাদে সংবাদ সম্মেলন সাভারে সেপটিক ট্যাংকে নেমে ২ শ্রমিকের মৃত্যু সিনওয়ার নিহত : গাজা যুদ্ধের নতুন পর্ব শুরু সিলেটে ৫৬ লাখ টাকার ভারতীয় পণ্য উদ্ধার আ’লীগের গড়া সিন্ডিকেট এখনো ভাঙতে পারেনি : জামায়াত আমির মাদককারবারকে কেন্দ্র করে যুবককে কুপিয়ে হত্যা বাবা সিদ্দিকির মতো পরিণতি হুমকি সালমান খানকে গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা

সকল