২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
আ র ব্য র জ নী থে কে

সিন্দাবাদের প্রথম সমুদ্রযাত্রা

সিন্দাবাদের প্রথম সমুদ্রযাত্রা -

(গত দিনের পর)

যাই হোক, আমাদের দেশ বাগদাদে ফিরে গিয়ে তাদের ওয়ারিশদের কাছে সামানগুলো ফেরত দিয়ে দেবো।
কাপ্তানের কথা শুনে আমার সারা শরীরে বিদ্যুৎ খেলে যায়। বুকের মধ্যে দুরদুধুরু শব্দ হতে থাকে। আমি প্রশ্ন করি, তাদের কী কী নাম?
কাপ্তান বলে, একজনের নাম সিন্দাবাদ...
কাপ্তান আর কি বললেন আমি শুনতে পেলাম না। মাথাটা কেমন ভোঁ করে ঘুরে গেল। কিন্তু একটুক্ষণের মধ্যেই নিজেকে সামলে নিয়ে ভালো করে কাপ্তানকে লক্ষ্য করি। হ্যাঁ, আমাদের জাহাজের সেই কাপ্তানই তো ইনি! আমি প্রায় চিৎকার দিয়ে বলি, আমি- আমিই সেই সিন্দাবাদ। তিমি মাছের পিঠের ওপর নেমেছিলাম আমরা। তারপর মাছটি আড়মোড় ভেঙে গা ঝাড়া দিতেই কে কোথায় ছিটকে পড়েছিলাম। প্রায় সবাই জাহাজে উঠতে পেরেছিল। কিন্তু আমি পারিনি। তিমিটা জলের তলায় তলিয়ে গেল। (চলবে)


আরো সংবাদ



premium cement
সেনা কর্মকর্তা তানজিম নিহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ জামায়াতের আবু সাঈদের শরীরে মিলেছে শর্টগানের গুলির চিহ্ন মৎস্যজীবী দলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা লেবাননের টেলিকম নেটওয়ার্ক কি নিয়ন্ত্রণে নিলো ইসরাইল ব্যাংকিং খাত সংস্কার-অর্থ পাচারে আইএমএফের সহায়তা চায় বাংলাদেশ গ্রিসের কাছে অভিবাসীদের নৌকাডুবি, মৃত ৪ অধিবেশনে যোগ দেয়ায় ড. ইউনূসকে জাতিসঙ্ঘের শুভেচ্ছা লেবাননে বিস্ফোরণের পর ইরানে যোগাযোগ ডিভাইস ব্যবহার বন্ধ জাতিসঙ্ঘ মহাসচিবের সাথে প্রধান উপদেষ্টার বৈঠক বৃহস্পতিবার ঢাবিতে শিবিরের আত্মপ্রকাশে যা জানালেন ছাত্রদল সম্পাদক বিএসএফ জওয়ানকে আটক করেছে বিজিবি

সকল